Tuesday, 19 November, 2019 খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




সুশাসন প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করতে হবে ….. ড. আনোয়ার হোসেন

সিলেট: মহাজোট সরকারের টানা ২ মেয়াদ সফল রাস্ট্র পরিচালনার মধ্য দিয়ে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমন, রাজনৈতিক শান্তি স্থিতিশীলতা প্রতিষ্ঠা, রাস্ট্র-সংবিধান-সমাজে মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনা এবং উন্নয়ন-সাফল্যের উপর সুশাসন-আইনের শাসন প্রতিষ্ঠার দোয়ার উন্মোচিত হয়েছে। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ-নাশকতা-আগুন সন্ত্রাশ- অশান্তির রাজনীতি কোনঠাশা হয়েছে। দেশ শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের পথে অনেক এগিয়েছে। কিন্তু দেশ ও জাতির অর্জিত এ সাফল্য ধ্বংস করতে উদ্যত হয়েছে দূর্নীতিবাজ-লুটেরা-দলবাজী-ক্ষমতার অপব্যবহারকারী-নারী ও শিশু নির্যাতনকারী গোষ্টি। এই চিহ্নিত অপরাধী গোষ্ঠী অবৈধ পথে অর্জিত বিপুল অর্থ সম্পদ ব্যবহার করে ‘রাজনৈতিক ক্ষমতা’, প্রশাসনিক ক্ষমতা কিনে নিয়ে বেপরোয়া হয়ে উঠেছে। মুক্তিযুদ্ধের বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে এই মুহুর্তের প্রধান কর্তব্য সুশাসন প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করার মধ্য দিয়ে অপশক্তির পূনঃউত্থানের পথ রুদ্ধ করেদিয়ে প্রগতির পথে হাটা-সমাজতন্ত্রের পথ ধরা।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তেব্যে জাসদ স্থায়ী কমিটির অন্যতম সদস্য, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আনোয়ার হোসেন উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা জাসদ এর সহ সভাপতি মজির উদ্দিন আনসার মাস্টারের সভাপতিত্বে এবং জাসদ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় গতকাল বিকাল ৫ টায় সাহিত্য আসর কক্ষ, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, দরগা গেইট, সিলেটে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও স্থায়ী কমিটির সদস্য নাদের চৌধুরী, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আনোয়ারুল হক। প্রতিনিধি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী, যুগ্ম-সাধরাণ সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, জেলা জাসদ নেতা মহি উদ্দিন, জেলা জাসদের শ্রম বিষয়ক সম্পাদক এ.বি. সিদ্দিক, মহানগর জাসদ নেতা আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, জেলা জাসদের কৃষি বিষয়ক সম্পাদক কয়েছ আহমদ, জেলা জাসদের সমাজসেবা বিষয়ক সম্পাদক মাহতাব উদ্দিন প্রমূখ।

বিশেষ অতিথির বক্তেব্যে নাদের চৌধুরী বলেন, কতিপয় অসৎ রাজনীতিবিদ ও কতিপয় অসৎ প্রশাসনিক কর্মকর্তা যোগসাজশে নানা ধরনের অপরাধী সিন্ডিকেট গড়ে উঠেছে। এরা অবৈধভাবে অর্জিত হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। অবিলম্বে এদেরকে আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তি দিতে হবে এবং সকল প্রকার অবৈধ সিন্টিকেট সমূলে উৎপাটন করতে হবে।

মির্জা আনোয়ারুল হক বলেন, সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির দাবীতে জাসদ রাজপথে ও সংসদে সেচ্চার রয়েছে। ৩১ জুলাই দেশব্যাপী সুশাসন দিবস পালনের মধ্য দিয়ে গত ৩ মাস থেকে ধারাবাহিক ভাবে প্রচার প্রচারণা চালিয়ে আসছে। আগামী ১৬ অক্টোবর দেশের প্রতিটি জেলা-উপজেলায় গণ মিছিলের কর্মসূচী রয়েছে এবং ৩১ অক্টোবর যথাযোগ্য মর্যাদায় জাসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের কর্মসূচী রয়েছে।

 

Developed by :