Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক হতে হবে-বদরুল ইসলাম শোয়েব

গোলাপগঞ্জ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, বাংলাদেশ একটি সম্ভবাময় দেশ। উন্নয়ন ও অগ্রগতির বিপুল সম্ভাবনা রয়েছে এ দেশে। তা বাস্তবায়নের জন্য দরকার দক্ষ মানব সম্পদ। তিনি নতুন প্রজন্মকে গ্লোবাল জেনারেশন উল্লেখ্য করে বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক হতে হবে। জ্ঞান-বিজ্ঞান ও বাণিজ্যের এ যুগে আবিষ্কার আর উদ্ভাবনের চেয়ে বড় আনন্দ আর কিছুই নেই। বিভিন্ন বিষয়ে অলিম্পিয়াড ও ইন্টারনেট উৎসবের মধ্য দিয়ে দেশের নতুন প্রজন্মের মধ্যে জ্ঞান চর্চার একটি ধারা সৃষ্টি হয়েছে।

এ ধারা অব্যাহত রাখতে মেধা বৃত্তি পরীক্ষা ও প্রতিযোগিতার বিকল্প নেই।

শনিবার উপজেলার সরকারি এমসি একাডেমীতে অনুষ্ঠিত গোলাপগঞ্জে সৃজনী এডুকেশন ট্রাস্ট আয়োজিত মেধা বৃত্তি পরীক্ষার হল পরিদর্শন শেষে অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন সমাজসেবী সৈয়দ হাসান মাহমুদ বাবু, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি এনামুল হক এনাম, পরীক্ষা নিয়ন্ত্রক বিদ্যুৎ জ্যোতি পুরকায়স্থ, উপজেলা সহকারী শিক্ষক সমিতির সভাপতি জামাল হোসেন, দেলওয়ার হোসেন, নজমুলখান, মামুনুর রশীদ, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আলমগীর হোসেন, লতিফিয়া শিক্ষা পরিষদ সভাপতি শরীফ উদ্দিন, গোলাপগঞ্জ জার্নালিস্ট ফোরাম সেক্রেটারী খালেদ হোসেন, সমাজসেবী আব্দুর রহমান চৌধুরী রিপন, তরুন সমাজকর্মী ইমন আহমদ প্রমুখ।

সৃজনী এডুকেশন ট্রাস্টের ১০ম মেধা বৃত্তি পরীক্ষায় ৪টি উপজেলার প্রায় দেড় হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

 

Developed by :