Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




মোহাম্মদপুরে পুলিশের ওপর হামলা: সাত বিহারি আটক

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুরের ও অগ্নিসংযোগের দায়ে ৭ বিহারি যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার (০৫ অক্টোবর) তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) আনিসুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

আনিসুর রহমান বলেন, দুপুর ১ থেকে দেড়টা পর্যন্ত পুলিশের সঙ্গে সাতদফা এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বিহারিরা পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে। এতে ১৫ থেকে ২০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

তিনি বলেন, ক্যাম্পের প্রায় ৩১ কোটি টাকা বিদ্যুৎ বিল বাকি ছিলো। বিহারীরা বিদ্যুত বিল দিতে অস্বীকৃতি জানিয়ে রাস্তায় আন্দোলন করছিলো। এসময় স্থানীয় কাউন্সিল হাবিবুর রহমান মিজান তাদের বোঝানোর জন্য গেলে তাকে মারধর করা হয়। তাকে আমরা আহত অবস্থায় উদ্ধার করি। যারা এই হামলা চালিয়েছে তাদের আইনের আওতায় আনার জন্য আমরা এখন অভিযান পরিচালনা করছি।

এদিকে ক্যাম্পবাসীরা বলছেন, তাদের অর্ধশত বাসিন্দা আহত হয়েছেন। এছাড়া সংঘর্ষে মোহাম্মদ রকি (২৩) নামের আহত একজনকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে। ওই যুবকের চোখে রাবার বুলেট লেগেছে।

উর্দুভাষী যুব-ছাত্র আন্দোলনের যুগ্ম-সাধারণ সম্পাদক জুনায়েদ জুয়েল বলেন, বেশ কিছুদিন ধরে ক্যাম্পে নিয়মিত বিদ্যুৎ দেওয়া হচ্ছে না। দিনের বেলা তো বিদ্যুৎ থাকেই না, রাতের বেলায়ও বন্ধ করে দেওয়া হচ্ছে। এতে শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষার প্রস্তুতি নিতে পারছে না। আমাদের বিদ্যুৎ সংযোগ দিতে উচ্চ আদালতের নির্দেশ থাকলেও কর্তৃপক্ষ তা মানছে না।

তিনি আরও বলেন, বিদ্যুতের দাবিতে শান্তিপূর্ণভাবে গজনবী রোডে অবস্থান নিলে পুলিশ ক্যাম্পবাসীদের ওপর লাঠিচার্জ করে। এরপর তারাও উত্তেজিত হয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ রেসিডেন্সিয়াল কলেজের সামনে থেকে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করছে। এ ঘটনায় ৫০ জনেরও বেশি বিহারি আহত হয়েছেন।

 

Developed by :