Wednesday, 13 November, 2019 খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




অনলাইন ক্যাসিনোর হোতা

রূপগঞ্জে সেলিমের আস্তানা গুঁড়িয়ে দিল প্রশাসন

ঢাকা: ঢাকা-সিলেট মহাসড়কের পাশে রূপগঞ্জের গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট এলাকায় মহাসড়ক দখল করে নির্মাণ করা হয়েছিল জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপারস লিমিটেড এবং অভিজাত বিশ্রামগার। সরকারের মেগা প্রকল্প ভূলতা ফ্লাইওভার সংলগ্ন মহাসড়ক দখল করে নির্মাণ করা হয়েছিল মসজিদ ও রেস্টুরেন্ট। অনলাইন ক্যাসিনোর মূল হোতা সেলিম প্রধানের মালিকানাধীন এই স্থাপনাগুলো আজ শনিবার (৫ অক্টোবর) সকালে উচ্ছেদ করা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা এই উচ্ছেদ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন যুগ্মসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুর রহমান ফারুকী।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাংককগামী থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব-১। এরপর তাকে নিয়ে গুলশানের একটি বাড়িতে অভিযান চালিয়ে ২৯ লাখ ৫ হাজার ৫০০ টাকা, ৭৭ লাখ ৬৩ হাজার টাকার সমপরিমাণ ২৩টি দেশের মুদ্রা, ১২টি পাসপোর্ট, ১৩টি ব্যাংকের ৩২টি চেক, ৪৮ বোতল বিদেশি মদ, একটি বড় সার্ভার, চারটি ল্যাপটপ ও দুটি হরিণের চামড়া উদ্ধার করা হয়। হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ নিরাপত্তা আইনে সেলিমকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সেলিম প্রধান ‘প্রধান গ্রুপ’ নামে একটি ব্যবসায়ী গ্রুপের চেয়ারম্যান। এই গ্রুপের অধীনে পি২৪ গেইমিং নামের একটি কোম্পানি আছে, যাদের ওয়েবসাইটেই ক্যাসিনো ও অনলাইন ক্যাসিনো ব্যবসার তথ্য রয়েছে। প্রধান গ্রুপের কোম্পানি জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্সের নাম রয়েছে ঢাকা চেম্বারের সদস্যদের তালিকায়। সেলিম প্রধানের অফিসের ঠিকানা দেয়া হয়েছে গুলশানে। সেখানেই পি২৪ গেইমিংয়ের অফিস। আর ফেসবুক পেজে দেয়া তথ্য অনুযায়ী সেলিম থাকেন থাইল্যান্ডে।

গোয়েন্দারা জেনেছেন, সেলিম প্রধান তারেক রহমানের ঘনিষ্ঠজন ছিলেন। তার মাধ্যমে তারেক রহমানের কাছে প্রতি মাসে কয়েক কোটি টাকা পাঠানো হয়। একসময় হাওয়া ভবনে যাতায়াতের মাধ্যমে তারেক রহমানের সঙ্গে সেলিম প্রধানের ঘনিষ্ঠতা হয়। ব্যাংককে সেলিম প্রধানের নিজের বাড়ি, পাতায়ায় বিলাসবহুল হোটেল, ডিসকো বারসহ কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে।

সেলিমের বাড়ি রূপগঞ্জের মর্তুজাবাদ এলাকায়। তিনি হান্নান প্রধানের ছেলে। তার পরিবারের সবাই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিরাপত্তাকর্মী মোহামেডান স্পোর্টিং ক্লাবের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার সহযোগী সেলিম প্রধান।অনলাইন ক্যাসিনোর হোতা

 





Developed by :