Monday, 3 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বঙ্গবন্ধু মদ জুয়া বন্ধ করলেও জিয়ার আমলে ফের চালু হয় – তোফায়েল আহমদ এমপি

সিলেট: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রক্তদিয়ে ও পরিশ্রম দিয়ে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ। তিনি ১৪ বছর কারাভোগ করেছেন, দেশের জন্য ত্যাগ শিকার করেছেন সেই বঙ্গবন্ধু শেখ মুজিবের সংগঠন করি আমরা। তার দুটি স্বপ্ন ছিলো, তার একটি বাংলাদেশ স্বাধীনতা অন্যটি দারিদ্র্য মুক্ত দেশ গড়া। বিএনপির জিয়াউর রহমানের আমলে জুয়াড় যাত্রা। ক্যাসিনো হচ্ছে আজকের জুয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে যে শুদ্ধি অভিযান শুরু করেছেন তা চলবে।

বুধবার (০২ অক্টোবর) নগরীর এক কনফারেন্স হলে সিলেট মহানগর আওয়ামী লীগ এর বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমদ এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিনের পরিচালনায় ও সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মামবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রফিকুর রহমান।

আরো বক্তব্য রাখেন, ২১ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ঈসমাইল মাহমুদ সুজন, ৯ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজু, ২৭ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সয়েফ খাঁন, ৬ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক হায়দার মোহাম্মদ ফারুক, ২০ নং ওয়ার্ড সভাপতি সানাওর।

সিলেট মহানগরীর ২৭টি ওয়ার্ডের মধ্যে ৫টিতে কমিটি না থাকায় ক্ষোভ প্রকাশ করে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, অক্টোবরের মধ্যে ২৭টি ওয়ার্ডে কাউন্সিলের মাধ্যমে সংগঠনকে শক্তিশালী করতে হবে। ক্যাসিনো সম্পর্কে বলেন, দেশে বহু আগ থেকে তা পরিচালিত হয়ে আসছে। অপরাধী যেই হোক তার বিচার হবে। খালেদ সহ অন্যরা কারা, তারা বিএমপি থেকে এসেছে। বিতর্কিত কোন ব্যক্তি দলে থাকতে পারেনা। দলের কেউ অপরাধের সাথে জড়িত থাকলে তার দায় ভার থাকে নিতে হবে। ওইসব ব্যক্তিদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেয়া হবে।

সূচনা বক্তব্যে১৪ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিজয় কুমার বলেন, রাজপথে আন্দোলন করতে গিয়ে নেতাকর্মী আহত হয়ে হাসপাতালে যান। তখন দু’একদিন হাসপাতালে দেখে আসার পর আর কেউ খরব নেন না। কেউ বা জেলে গেলে পরিবার টাকা খরচ করে বের হতে হয়। প্রথমদিকে যোগাযোগ রাখলেও পরে কোনো নেতা খোঁজখবর রাখেন না। এসব বিষয় গুরুত্ব দিয়ে একটা ফান্ড গঠন করার দাবি তোলা হয়।

বর্ধিত সভার সভাপতির বক্তব্যে বদর উদ্দিন আহমদ কামরান বলেন, সিলেট মহানগরীতে মেট্রোপলিটনের ৬টি থানা রয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে ওই ৬টি থানাকে মহানগরী আওয়ামী লীগে যুক্ত করার দাবি জানান তিনি।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর আওয়ামী লীগ সদস্য আব্দুস সোবহান ও গীতা পাঠ করেন শ্রী প্রশান্ত ঘোষ। সভায় বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও সিলেটের নেতাকর্মীদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

Developed by :