Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




আজ সিলেটে তরুণদের মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগ

সিলেট: আজ সিলেটের তরুণদের মুখোমুখি হচ্ছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নেতারা। আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় সিলেটের নজরুল অডিটোরিয়ামে আয়োজন করা হয়েছে তরুণদের সাথে মতবিনিময়।

অনুষ্ঠানে দেশের প্রাচীন রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের অবদান, দেশ পরিচালনায় ভূমিকাসহ ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হবে। তরুণ প্রতিনিধিরাও দলটি নিয়ে তাদের আশা-আকাঙ্ক্ষার কথা তুলে ধরবেন।

গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন- সিআরআই’র সহযোগিতায় ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর: তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময়ের আয়োজক আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা উপকমিটি। এরআগে ঢাকা, চট্টগ্রামে এবং রাজশাহীতেও তরুণদের সঙ্গে মতবিনিময় করেছে দলটি।

এ বিষয়ে সিআরআই সহযোগী সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, অনুষ্ঠানটিতে সিলেট বিভাগের সাড়ে তিনশ’র বেশি তরুণ অংশ নেবেন। যারা পুরো অনুষ্ঠানে আওয়ামী লীগ নিয়ে তাদের মতামত, ভাবনা ও আগামীর প্রত্যাশা তুলে ধরবেন। পাশাপাশি বিভিন্ন বিষয়ে আলোচকদের সরাসরি প্রশ্ন করার সুযোগ পাবেন আমন্ত্রিত তরুণরা।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আলোচক হিসেবে থাকবেন। এছাড়া একাধিক মন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের অংশ নেওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। সিলেটের স্থানীয় আওয়ামী লীগ নেতারাও অংশ নেবেন মতবিনিময়ে।

আলোচকরা আওয়ামী লীগ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি সমসাময়িক বিষয়ে নেয়া পদক্ষেপ তুলে ধরবেন। অর্থনীতিসহ সবক্ষেত্রে এগিয়ে যাওয়া এবং বিশ্বরাজনীতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃতিত্ব উল্লেখ করে ছাত্র রাজনীতি, তারুণ্যনির্ভর আওয়ামী লীগের ভবিষ্যত পরিকল্পনা এবং তরুণদের জন্য সরকারের নেয়া পদক্ষেপও তুলে ধরবেন তরুণদের কাছে। এছাড়া, তরুণদের প্রশ্নের জবাবও দেবেন আওয়ামী লীগ নেতারা।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটিসূত্র জানায়, গত ২৩ জুন ৭১ বছরে পা দিয়েছে দেশের প্রাচীনতম রাজনৈতিক দলটি। তারুণ্যের চোখে আওয়ামী লীগের ৭০ বছরের পথচলায় অর্জন, সাফল্য –ব্যর্থতা এবং ভবিষ্যত প্রত্যাশা জানতেই এ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

গত জাতীয় সংসদ নির্বাচনের আগে তরুণদের সঙ্গে মতবিনিময় করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর প্রতিষ্ঠাবার্ষিকীতে দলটি নিয়ে তরুণদের মতামত ও ভাবনা জানতেই ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময় করা হচ্ছে। সিলেটের পর অন্যান্য বিভাগীয় শহরেও সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা তরুণদের মুখোমুখি হবে বলেও আশা করছেন সংশ্লিষ্টরা।

 

Developed by :