Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার ৫২ বিজিবি সদর দপ্তরে ১৯ লাখ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মো. জোবায়ের হাসনাত, পিএসসি, এলএসসি বলেছেন, রূপকল্প ২০৪১ বাস্তবায়ন করতে হলে মাদকের বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে। তিনি বলেন, বিজিবি সদস্যরা সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করছে। পাশাপাশি তারা মাদক বিক্রেতাদের পাকড়াও এবং মাদকদ্রব্য জব্দ করছে। তিনি বলেন, বিজিবি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। এক্ষেত্রে দলমত নির্বিশেষে সবাই সজাগ হলে তরুণ প্রজন্ম ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে।

বুধবার সকালে বিয়ানীবাজার ব্যাটালিয়ন (৫২ বিজিবি) সদর দপ্তরে ‘মাদককে না বলি, মাদকমুক্ত দেশ গড়ি’ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়জুর রহমান পিএসসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউসার দস্তগীর, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী মাহবুব, বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম আল ইমরান, সিলেট কাস্টমসের সহকারী কমিশনার আহমেদুর রেজা চৌধুরী, বিয়ানীবাজার সরকারি কলেজের প্রভাষক শফিকুল ইসলাম, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ অবনী শংকর কর।

এসবে অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ বিজিবি ও কাস্টমসের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন। এ সময় মাদক পাচার রোধ ও নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সাংবাদিক ও সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করা হয়।

পরে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মো. জোবায়ের হাসনাত, পিএসসি, এলএসসি ও বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়জুর রহমান পিএসসিসহ পদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে প্রায় ১৯ লাখ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

এসব মাদক চলতি বছরের ১ জুলাই থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন অভিযানে জব্দ করে বিজিবি। এর মধ্যে রয়েছে ৭শ’ ৬২ বোতল বিভিন্ন ব্র্যান্ডের বিদেশী মদ, একশ’ ৯৬ বোতল ফেন্সিডিল, ২ হাজার ৮০ পিস ইয়াবা ও ২ কেজি ৯৪ গ্রাম গাঁজা।

 

Developed by :