Tuesday, 22 October, 2019 খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




মেধা ও মননে সমৃদ্ধ নাগরিক দেশ গড়ার কারিগর: বদরুল ইসলাম শোয়েব

সিলেট: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, মেধা ও মননে সমৃদ্ধ প্রজন্ম আধুনিক দেশ গড়ার কারিগর। বাংলাদেশের উন্নয়ন ও  সমৃদ্ধির ধারা অবিচল রাখতে তাদেরকেই দায়িত্ব নিতে হবে। তাই সরকার আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর শিক্ষা প্রদানের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলার পাশাপাশি তাদের মানসিক ও শারীরিক বিকাশেও যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) গোলাপগঞ্জ উপজেলার মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয়ে মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন ও প্রবাসীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সমৃদ্ধ ও আধুনিক দেশ গঠনের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। আমাদের শিক্ষার্থীরা যুগোপযোগী ও কর্মমূখী শিক্ষা লাভ করছে। মিড ডে মিল চালু হওয়ায় আমাদের শিক্ষাব্যবস্থা আরো সমৃদ্ধ ও প্রেরণাদায়ক হবে। সরকারের পাশাপাশি শিক্ষার এ অগ্রগতিকে তরান্বিত করতে প্রত্যেকের অবস্থান থেকে সহযোগিতা করতে হবে। এ বিদ্যালয়ের উন্নয়নে দুইজন প্রবাসী এগিয়ে এসেছেন বিষয়টি অত্যন্ত আনন্দের। তাদের ঘাম ঝরানো আর কষ্টার্জিত অর্থ বিদ্যালয়ের শিক্ষার উন্নয়নে ব্যয় করছেন যা অন্যদের অনুপ্রাণিত করবে।

বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী জিয়াউল হক শামীম ও আবুল কালামকে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধিত অতিথিরা বিদ্যালয়ের উন্নয়নে আজীবন দাতা সদস্য হিসেবে ঘোষণা দিয়ে বিদ্যালয়ের উন্নয়নে সহযোগিতা করার কথা দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিবৃন্দ ছাড়াও এলাকাবাসীর পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন প্রবীন ব্যক্তিত্ব ও সমাজসেবী শামছুল ইসলাম চৌধুরী, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাহান আহমদ টিপু।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মুজাহিদ আহমদ।

 

Developed by :