Tuesday, 22 October, 2019 খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




সম্মেলন বাস্তবায়নে আওয়ামী লীগের ১২ উপকমিটি

ঢাকা: আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে ১২টি সম্মেলন প্রস্তুত উপকমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।দলীয় সভাপতির অনুমোদনের পর সেগুলো আনুষ্ঠানিকভাবে জানানো হবে জানান তিনি।

বুধবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভাশেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

সম্পাদকমণ্ডলীর সভায় ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন নিয়ে আলোচনা হয়। এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন: ২০ তারিখ বিকাল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন হবে। পর দিন ২১ তারিখ পর্যন্ত কাউন্সিল অধিবেশন চলবে।

এসময় তিনি আরও জানান: আগামী শনিবার থেকে জেলা বিভাগগুলোতে বর্ধিত সভার মধ্যদিয়ে সম্মেলনের প্রস্তুতি শুরু হবে।তিনি যোগ করেন: ২১ সেপ্টেম্বর থেকে পূজার ছুটি বাদে আগামী অক্টোবরের ১৫ তারিখ পর্যন্ত বিভাগে ও জেলাগুলোতে আমাদের জয়েন্ট জেনারেল সেক্রেটারি ও অর্গানাইজিং সেক্রেটারিরা যাবেন। বর্ধিত সভার মাধ্যমে সম্মেলন প্রস্তুতিতে অংশ নেবেন।

নেতৃবৃন্দ বিভিন্ন টিমে ভাগ হয়ে যাবেন।

বিভিন্ন ইউনিটের মেয়াদোত্তীর্ণ কমিটির বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন: মেয়াদোত্তীর্ন কমিটিগুলো নিয়ে আমাদের যারা বিভাগীয় পর্যায়ে সমন্বয় করছে তারা প্রায়োরিটি বেসিসে সেসব ইউনিটে সম্মেলনের দিন তারিখ ঠিক করবেন। ১০ ডিসেম্বরের মধ্যে মেয়াদোত্তীর্ন কমিটিগুলোর সম্মেলন শেষের সার্কুলার ইতোমধ্যে আমরা জেলায় পাঠিয়ে দিয়েছি।

এত স্বল্প সময়ে মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলনের আয়োজন সম্ভব কি না জানতে চাইলে তিনি বলেন: তিন বছরে অনেক কমিটি হয়েছে, যেগুলোর কাউন্সিল অনেক আগে হয়েছিল। আমরা কুমিল্লা সিটি কর্পোরেশনের কমিটি ২২ বছর পরে দিয়েছি, নারায়ণগঞ্জের কমিটি ১৭ বছর পর দিয়েছি, ময়মনসিংহের কমিটিও হয়েছে অনেক দিন পরে। আওয়ামী লীগ ইচ্ছে করলে পারে। আমাদের টিম ওয়ার্ক আছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অনেকে।

 

Developed by :