Sunday, 20 October, 2019 খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




এমপি নাহিদের সাথে গণমানুষের সাক্ষাৎ।। রাজনীতিতে পরিবর্তনের আভাস

অতিথি প্রতিবেদক:  বিয়ানীবাজার উপজেলার মানুষের সুখ দুঃখের কথা শুনেছেন সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকেই দুপুর পর্যন্ত উপজেলা পরিষদ কনফারেন্স হলে গণসাক্ষাৎ অনুষ্ঠানে বিপুলসংখ্যক ব্যক্তি তাদের বিভিন্ন অভাব, অভিযোগ এবং এলাকার উন্নয়ন নিয়ে এমপির সাথে কথা বলেন। এরমধ্যে বেশকজন নারীও রয়েছেন। স্কুলের ছাত্রীরাও সাবেক মন্ত্রীর সাথে দেখা করেছেন।

প্রত্যেকের কথামালা সাবেক মন্ত্রী তাঁর ব্যক্তিগত ডায়েরির পাতায় সযত্নে লিখে রাখতে দেখা গেছে।

পরে এমপি নাহিদ উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, সবার মতামতের ভিত্তিতে আমি এলাকার অসমাপ্ত উন্নয়ন কাজ শেষ করতে চাই। যারা ব্যক্তিগত দাবি কিংবা অভিযোগ দিয়েছেন তা খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ডিজিটাল দেশে আমরা পিছিয়ে থাকতে চাইনা। এছাড়া আমরা প্রবাসী এলাকা হিসেবে পরিচিত। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে বিগত উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রকাশ্যে নৌকা বিরোধী ছিলেন তাদের আধিপত্য লক্ষ করা গেছে। এছাড়া, শেখ হাসিনা মনোনীত নৌকার প্রার্থী ও দলের সাধারণ সম্পাদক আতাউর রহমান খানসহ নৌকা দরদি উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল বেশিরভাগ নেতা অনুপস্থিত ছিলেন। তারা কোন অবস্থাতেই নৌকাবিরোধীদের সাথে বসে রাজনীতি করতে রাজি নন। এ সিদ্ধান্তে এখনো অটল রয়েছেন।

এদিকে, সাম্প্রতিককালে নৌকাবিরোধীরা সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আগে-পিছে থাকায় যেকোন সময় স্থানীয় আওয়ামী রাজনীতিতে বড়ধরণের পরিবর্তন আসার আবহ তৈরি হওয়ার আভাস পাওয়া গেছে ।

এমনকি নিজেদের আখের গোছাতে সাবেক মন্ত্রী নাহিদকে বিতর্কিত করতে বিগত সময়ে যারা খলিফা খেতাবে ভূষিত হয়েছিলেন এখনো তারা দমেনি। আওয়ামী লীগের বয়োজ্যেষ্ঠ নেতাদের পেছন সারিতে রেখে তারা এমপি বন্দনা কিংবা ফটোসুটে ব্যস্ত থাকার পুরনো অভিযোগ আবার সামনে আসতে শুরু করেছে।

এমপি নাহিদ তাঁর নিজের এবং দলের জন্য সহায়ক করতে তৃণমূল নেতাকর্মীরা এ বিষয়ে নজর দেয়ার আহ্বান জানিয়েছেন। নতুবা এ নিয়ে তারা দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে গণমাধ্যমে খোলা চিঠি লেখারও ইঙ্গিত দিয়েছেন।

 

Developed by :