Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




বিজিবি-বিএসএফ বৈঠক: সীমান্তে গুলিবর্ষণ বন্ধ ও মানব পাচার প্রতিরোধে ঐক্যমত

বিয়ানীবাজারবার্তা২৪.কম: সুতারকান্দি সীমান্ত এলাকায় ৫২ বিজিবি ও ৭ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডার পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকালে বাংলাদেশের অভ্যন্তরে সুতারকান্দি প্রাণি সম্পদ অফিস প্রাঙ্গনে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এতে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন বিয়ানীবাজার ব্যাটালিয়নের (৫২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল ফয়জুর রহমান, এসপিপি, পিএসসি এবং বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ৭ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট জে পি মাথিয়ানি।

বিজিবি সূত্রে জানা যায়, দু’দেশের কমান্ডার পর্যায়ের এ আন্তরিকতাপূর্ণ বৈঠকে অবৈধভাবে সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার এবং সীমান্তে হত্যা-নির্যাতন বন্ধ, মাদকদ্রব্য পাচার প্রতিরোধ ও গবাদিপশু চোরাচালান বন্ধের ব্যাপারে বিশদ আলোচনা হয়। এছাড়াও সীমান্ত সংক্রান্ত দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে।

এদিকে, সীমান্তে গুলিবর্ষণ না করা, মানব পাচার প্রতিরোধ, নিচ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা, সমন্বিত টহল সম্পর্কে দু’পক্ষেও মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলেও বৈঠক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

সৌজন্য স্বাক্ষাতে উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানী কমান্ডারগণ উপস্থিত ছিলেন।

বিয়ানীবাজার ব্যাটালিয়নের (৫২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল ফয়জুর রহমান বলেন, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বৈঠক হয়েছে। এতে সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখার ব্যাপারে আমরা দু’পক্ষ একমত হয়েছি। তিনি বলেন, সৃষ্ট যেকোন সমস্যা বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তি মোতাবেক আলাপ-আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করার বিষয়টি আলোচনায় স্থান পেয়েছে।

 





Developed by :