Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




বড়লেখা সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক অনুষ্ঠিত

বিয়ানীবাজার: সীমান্ত এলাকা নিরাপদ, চোরাচালানরোধ এবং উভয় দেশের স্বার্থ সংক্রান্ত বিষয়গুলো নিয়ে বিজিবি ও বিএসএফ’র পতাকা বেঠক অনুষ্ঠিত হয়েছে।

মৌলভীবাজার জেলার বড়লেখা লাঠি টিলা এলাকায় বৃহস্পতিবার সকালে বিজিবি-বিএসএফ এর মধ্যে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ৫২ বিজিবি ব্যাটালিয়ন বিয়ানীবাজারের অধিনায়ক লে. কর্নেল ফয়জুর রহমান, এসপিপি, পিএসসি এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ১৩৪ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট এল হাওলাই।

পতাকা বৈঠকে অবৈধ সীমান্ত পারাপার বন্ধ, নারী ও শিশু পাচার রোধ, সীমান্ত হত্যা-নির্যাতন বন্ধ করা, মাদকদ্রব্য পাচার প্রতিরোধ এবং গবাদিপশু চোরাচালান বন্ধের ব্যাপারে আলোচনা হয়েছে। সীমান্ত সংক্রান্ত দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় এবং সীমান্তে শান্তি ও সৌহার্দপূর্ণ সর্ম্পক বজায় রাখতে উভয় বাহিনীর দায়িত্বশীলরা একমত পোষণ করেন।

বৈঠকের বিষয়ে ৫২ বিজিবি ব্যাটলিয়ন, বিয়ানীবাজারের অধিনায়ক লে. কর্ণেল ফয়জুল রহমান এসপিপি, পিএসসি বলেন, আলোচনা ফলপ্রসু হয়েছে। গত ২৪ আগস্টে সীমান্তে বাংলাদেশী নাগরিককে গুলি করে হত্যা করায় আমরা কড়া প্রতিবাদ জানিয়েছিলাম। সেই ধারাবাহিকতায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আমাদের পক্ষ থেকে সীমান্তে গুলি বর্ষণ বন্ধ করতে বিএসএফকে বলা হয়েছে। সীমান্তে শান্তি রক্ষায় তারা পদক্ষেপ গ্রহণ করবে বলে আমাদের আশ্বস্থ করেছে।

 





সর্বশেষ সংবাদ

Developed by :