Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




১১ কোটি টাকা আত্মসাৎ : কারাগারে অধ্যক্ষ

ঢাকা: ১১ কোটি টাকা আত্মসাতের মামলায় নুরে মদিনা ক্যাডেট একাডেমির অধ্যক্ষ মুফতি রাগিব আহসানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) আমিনুল হকের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বাদী পক্ষের আইনজীবী তার জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামির পক্ষে এদিন জামিন শুনানি করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গাজী শাহ আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আছাদুজ্জামান খান রচিসহ কয়েকজন আইনজীবী। অপরদিকে জামিনের বিরোধিতা করেন আইনজীবী জাহানারা আক্তার।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদীর সহিত আসামি মুফতি রাগিব আহছান পূর্বপরিচিত এবং তাদের মধ্যে দীর্ঘসময় সুসম্পর্ক বজায় ছিল। আসামি তার প্রয়োজনের কথা বলে বিভিন্ন সময় বাদীর নিকট হইতে বিপুল পরিমাণ অর্থ পরিশোধ করার শর্তে গ্রহণ করেন। উক্ত অর্থ গ্রহণের সময় বাদীকে বিভিন্ন তারিখে একাধিক চেক প্রদান করেন। চেকসমূহের মধ্যে দুটি চেকে বাদী আসামির নিকট হইতে পাওনা হয় ১১,২০,০০,০০০/ (এগার কোটি বিশ লাখ টাকা)। উল্লেখিত টাকা বাদীকে দেই, দিচ্ছি বলে আসামি কালক্ষেপণ করতে থাকে। বাদী সরল মনে আসামির কথায় বিশ্বাস করে ১০ কোটি টাকার একটি চেক নগদায়নের জন্য ব্যাংকে সঠিক সময়ে উপস্থাপন করতে পারেন নাই। অপর চেকটি ব্যাংকে উপস্থাপন করলে অপর্যাপ্ত তহবিল মন্তব্যে ডিজঅনার হয়। এ বিষয়ে বাদী পক্ষ আইনজীবীর মাধ্যমে আসামিকে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন।

পরে আসামি পক্ষ বাদী পক্ষকে আপস-মীমাংসার জন্য প্রস্তাব দেয় এবং আপসের জন্য বসার পর বাদী ৫-৭ জন সন্ত্রাসী বাদীর ওপর ক্ষিপ্ত হয়। এ সময় সন্ত্রাসীরা বাদীকে গালিগালাজ করেন এবং আসামি উচ্চকণ্ঠে বাদীর পাওনা টাকা পরিশোধ করবেন না বলে জানান। বাদী কখনও টাকা দাবি করলে বাদী ও তার পরিবারকে জানে মেরে ফেলার হুমকি প্রদান করেন। এ অভিযোগে চলতি বছরের ২১ মে শেখ হুমায়ুন কবিরের পক্ষে আবতাব হোসাইন বাদী হয়ে আসামির বিরুদ্ধে মামলা করেন।

 





Developed by :