Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




শেখ হাসিনার নেতৃত্বে পেয়েছি ক্ষুধামুক্ত বাংলাদেশ : গোলাপগঞ্জে এমপি নাহিদ

সিলেট: সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আমাদের জাতীয় ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে আমাদের স্বাধীনতা, আর এই স্বাধীনতার মহানায়ক হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার বলিষ্ঠ নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি। তিনি বলেন, আমাদের স্বাধীনতার মূল লক্ষ্য ছিল দারিদ্র্যমুক্ত একটি সোনার বাংলাদেশ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছিলাম নতুন দেশ, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা পেয়েছি  ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত।

গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টায় গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের নবনির্মিত দুটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডাঃ রঞ্জিত কুমার দে’র সভাপতিত্বে ও প্রভাষক আব্দুল জলিলের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ রেজাউল আমিন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন, পৃথিবীর কোথাও এরকম কোনও উদাহরণ নেই যে, সকল শিক্ষার্থীকে বিনামূল্যে বই দেওয়া হয়। বই দিয়ে বিশ্বে নজির স্থাপন করেছি আমরা। আওয়ামী লীগ সরকারের শাসনামলে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীর জন্য শিক্ষার সমান সুযোগ নিশ্চিত করেছে সরকার। এমন কোনো গ্রাম নেই যেখানে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হয়নি।

তিনি বলেন, নির্দিষ্ট সময়ে পরীক্ষা ও ফলাফল প্রকাশের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনা হয়েছে। প্রায় ৩৫ কোটি বই বিতরণ, মাদ্রাসা শিক্ষার উন্নয়ন, কারিগরি শিক্ষার ব্যাপক সম্প্রসারণ, প্রতিটি প্রতিষ্ঠানে ভবন নির্মাণসহ শিক্ষাক্ষেত্রে বিস্ময়কর উন্নয়ন হয়েছে। সেক্ষেত্রে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার সবসময় অগ্রাধিকার পেয়ে এসেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমেদ, পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, সিলেট শিক্ষা প্রকৌশলের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিত কুমার পাল, গোলাপগঞ্জ মডেল থানার ওসি মিজানুর রহমান, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন আহমেদ, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি এনামুল হক এনাম, অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আলাউদ্দিন, শেখ কামরুজ্জামান কামরুল, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মাস্টার আব্দুল জলিল, ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইসমাইল উদ্দিন খান, ঢাকাদক্ষিণ সরকারি কলেজের সহকারী অধ্যাপক ফয়সল আহমদ, অত্র প্রতিষ্ঠানের সাবেক অধ্যক্ষ আব্দুল মুতলিব, আয়্যারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, পরিচালনা কমিটির সাবেক সদস্য সেলিম আহমদ মেম্বার, আওয়ামী লীগ নেতা ফরহাদ রোবেন, আমুড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বদরুল হক, উপজেলা জাপা নেতা আব্দুল করিম পাখি প্রমুখ।

উদ্বোধিত ভবন দুটির মধ্যে একটি তিনতলা ভবন এবং অপরটি দুই তলা থেকে চার তলা পর্যন্ত ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করা হয়।

এর আগে সকালে গোলাপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলার সর্বস্তরের জনসাধারণের সাথে গণসাক্ষাৎ করেন নুরুল ইসলাম নাহিদ এমপি এবং বিকালে লক্ষ্মীপাশা ইউনিয়নে দুই গৃহহীন পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করেন তিনি।

 





Developed by :