Monday, 18 November, 2019 খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




মুক্তিযুদ্ধের চেতনায় অগ্রসরমান নতুন প্রজন্মের প্রয়োজন : এমপি নাহিদ

বিয়ানীবাজার: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বেঁচে থাকার প্রয়োজনে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের গুরুত্ব অপরিসীম। কেননা অক্সিজেন পেতে হলে গাছের কোনো বিকল্প নেই। এজন্য তিনি প্রত্যেককে কমপক্ষে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানান।

গতকাল শনিবার বেলা সাড়ে ১২টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে সিলেট বনবিভাগ, টাউন রেঞ্জের সহযোগিতায় উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থীর মধ্যে ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা বিনামূল্যে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে নুরুল ইসলাম নাহিদ এমপি আরো বলেন, বর্তমান সরকার শহরের পাশাপাশি গ্রামগঞ্জের উন্নয়নে আন্তরিক। শিক্ষাক্ষেত্রেও বৈপ্লবিক পরিবর্তন এনেছে। চলমান ছেলেধরা গুজব শক্তহাতে প্রতিহত করেছে। তিনি বলেন, সু-স্বাস্থ্যের অধিকারী হতে হলে পরিষ্কার পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই। এতে ডেঙ্গুর হাত থেকেও মুক্তি পাওয়া যাবে।

উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, সহ দপ্তর সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল।

এছাড়া উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি হাজি সামছুল হক, বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক ভিপি কামিল আহমদ, লুৎফুর রহমান, মাছুম আহমদ, ওয়াহিদুর রহমান টিপু প্রমুখ।

এর আগে এমপি নাহিদ উপজেলা পরিষদ কনফারেন্স হলে উপজেলার তৃণমূল পর্যায়ের মানুষের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি তাদের অভাব-অভিযোগ এবং উন্নয়ন নিয়ে নানা কথা গুরুত্বসহকারে শুনেন।

এ সময় তিনি বলেন, গত ১০ বছরে যে সার্বিক উন্নয়ন হয়েছে তা অতীতে হয়নি। প্রত্যেক ইউনিয়নের গুরুত্বপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তা-ঘাট পাকা, ব্রিজ-কালভার্ট করা হয়েছে। অসমাপ্ত যেগুলো রয়েছে তা দ্রুত করা হবে। তিনি আওয়ামী লীগের সকল স্তরের নেতাকর্মীদের মতানৈক্য ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বিকেলে তিনি বিয়ানীবাজার উপজেলার দিঘলবাক হাজী আকদ্দছ আলী চৌধুরী উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় স্কুল প্রাঙ্গণে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমপি নাহিদ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অগ্রসরমান নতুন প্রজন্মের বড়ই প্রয়োজন। তারাই এদেশকে উন্নতির স্বর্ণশিখরে পৌঁছাতে ভূমিকা রাখবে।

শনিবার রাতে গোলাবশাহ্ কিশোর সংঘের ব্যবস্থাপনায় গোলাবশাহ্ সমাজ কল্যাণ সংস্থার সাবেক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন ও শিক্ষানুরাগী, সমাজসেবী মুদরিছ আলী মাষ্টার এর স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিলের প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক শিক্ষামন্ত্রী জননেতা নুরুল ইসলাম নাহিদ এম.পি।

 

Developed by :