Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




আমিরাতের ‘গোল্ডকার্ড’ পেলেন একই পরিবারের তিন বাংলাদেশি

বিয়ানীবাজার: দুবাই ভিত্তিক একই পরিবারের তিন বাংলাদেশি ব্যবসায়ী সংযুক্ত আরব আমিরাতে ১০ বছর মেয়াদি ভিসা বা গোল্ডকার্ড পেয়েছেন।

এই তিন ব্যবসায়ী হলেন আল হারামাইন গ্রুপের এম. মাহাতাবুর রহমান, এম অলিউর রহমান এবং এম এম এমাদুর রহমান। মাহাতাবুর রহমান এবং অলিউর রহমান সম্পর্কে দুই ভাই এবং এমাদুর রহমান হচ্ছেন মাহাতাবুর রহমানের ছেলে। তাদের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলা চারখাই ইউনিয়নে।

গালফ নিউজ জানায়, গত ৬ আগস্ট আল হারামাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান অলিউর রহমান এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরে এমাদুর রহমান গোল্ডকার্ড লাভ করেন।

এর আগে গত ১৭ জুন এই ভিসা লাভ করেন এই পরিবারের আরেক সদস্য আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান মাহাতাবুর রহমান।

এই তিনজনসহ এ পর্যন্ত মোট পাঁচ বাংলাদেশি ব্যবসায়ী দুবাইয়ের এই সম্মানজনক ভিসা লাভ করলেন। এরআগে গোল্ডকার্ড প্রাপ্ত অন্য দুই বাংলাদেশি হলেন দুবাই ভিত্তিক শিল্পপতি মাহবুবুল আলম মানিক এবং রাস আল খাইমা ভিত্তিক ব্যবসায়ী আখতার হোসাইন।

গোল্ডকার্ড হলো আমিরাতে ১০ বছর মেয়াদি ভিসা। আমিরাত সরকারের আবাসন সংক্রান্ত ২০১৮ সালের দেয়া তিন ক্যাটাগরি ভিত্তিক একটি ডিক্রি হলো গোল্ডগার্ড। বিনিয়োগকারী, উদোক্তা এবং বিশেষ মেধা সম্পন্ন ব্যক্তিদের মন্ত্রিপরিষদ এই কার্ড প্রদান করে থাকে।

বিনিয়োগকারীরা দেশটিতে ১০ মিলিয়ন দেরহাম বিনিয়োগ করলে গোল্ডকার্ডের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। যেখানে উদ্যোক্তা এবং বিশেষ মেধা সম্পন্নরা এই পরিমান অর্থ বিনিয়োগ করলে পাঁচ বছরের ভিসার জন্য বিবেচিত হবেন।

 





সর্বশেষ সংবাদ

Developed by :