Friday, 15 November, 2019 খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




মেধাবৃত্তি ছাত্রছাত্রীদের পড়ালেখায় উৎসাহিত করে — রোটারিয়ান ওয়াহিদ

সিলেট: দৈনিক সিলেটের ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী রোটারিয়ান ওয়াহিদুর রহমান ওয়াহিদ বলেছেন, পড়ালেখা করে শুধুমাত্র পরীক্ষা পাস করলে চলবে না। মুক্তিযুদ্ধের চেতনা লালন ও ধারণ করে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

তিনি বলেন, মেধাবৃত্তি ছাত্রছাত্রীদের পড়ালেখায় অধিক দায়িত্ববান ও উৎসাহিত করে। এমনকি এর মাধ্যমে নিজেদের মধ্যে প্রতিযোগিতা করে শ্রেষ্ঠত্ব অর্জনেরও সুযোগ সৃষ্টি হয়। তিনি নতুন প্রজন্মকে আগামীদিনে দেশের কাণ্ডারি হতে উচ্চশিক্ষিত হওয়ার মানসিকতা নিয়ে পড়ালেখা করার আহ্বান জানান।

শুক্রবার বিকেলে মেজরটিলায় লন্ডন গ্রেস ইন্টারন্যাশনাল স্কুলে ‘এডভান্স মেধাবৃত্তি পরীক্ষা’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লন্ডন গ্রেস ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ নুরুল আফসারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, স্কুলের ব্যবস্থাপনা পরিচালক ফয়জুল বারী জুয়েল।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডভান্স একাডেমির পরিচালক ও মেধাবৃত্তির পরীক্ষা নিয়ন্ত্রক মো. সারোয়ার হোসেন কামালী ও নুরে আলম ইসলাম।

সূত্রমতে, এডভান্স একাডেমি আয়োজিত মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সাব্বির কামালী, নাদিয়া আক্তার নীলা, বুশরা সাদিয়া, কাজী তাহিমদ, আবু রুবাইয়াৎ হোসেন, শাহ রুহামা রশীদ, ফাহিম আসাদ রামীম। গত ২৬ জুলাই প্রথমবারের মতো ‘এডভান্স মেধাবৃত্তি’ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় নগরীর ১৮টি স্কুলের চার শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

 

Developed by :