Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




১৫ আগস্ট গোটা জাতিকে হত্যা করতে চেয়েছিল- আব্দুস শাকুর খান মাখন

মিশিগান স্টেট যুবলীগ ও ছাত্রলীগের বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালন

মিশিগান: মিশিগান মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস শাকুর খান মাখন বলেছেন, অনেকে মনে করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ব্যক্তিগত শত্রুরা তাঁকে সপরিবারে হত্যা করেছিল। আসলে সেদিন ঘাতকরা শুধু একজন শেখ মুজিবকেই হত্যা করেনি, তাদের লক্ষ্য ছিল একটি রাষ্ট্র তথা বাংলাদেশকে হত্যা করা। তারা সাময়িকভাবে কিছুটা সফলও হয়েছিল। পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনা তার জীবনকে বাজি রেখে পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য মৃত্যুকে উপেক্ষা করে বাংলাদেশের গণতান্ত্রিক ধারার মাধ্যমে সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে বাংলাদেশের উন্নয়নের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা প্রবাস থেকে সকল ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করার বদ্ধপরিকর।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকীতে তাঁর ও তাঁর পরিবারের যে ১৭ জন সদস্যকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করা হয়েছিল, তাঁদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

যুবলীগের কার্যালয়ে মিশিগান স্টেট যুবলীগ ও স্টেট ছাত্রলীগের যৌথ আয়োজনে শোক দিবস উপলক্ষ্যে মিলাদ পরবর্তী শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় স্টেট যুবলীগের সভাপতি জাহিদ মাহমুদ আজিজ সুমনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্মীয় উপ-কমিটির সদস্য ও মিশিগান মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান চৌধুরী জাভেদ বলেন, নিজের দলের মধ্যে লুকিয়ে থাকা কিছু মীরজাফরদের সহায়তায় বিপথগামী সেনা সদস্যদের নেতৃত্বে আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছিল। বাংলাদেশ আওয়ামী লীগ তথা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি স্বাধীনতার চেতনার বিপক্ষের সবসময়ের ষড়যন্ত্র চলছে। আমাদেরকে সোচ্চার থাকতে হবে আমাদের সংগঠনের ভিতরেও অনেক ষড়যন্ত্রকারী মীরজাফর রয়েছে যারা প্রতিনিয়ত সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাওলানা এবাদুর রহমান, আবুল হোসেন বাঙালি, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ারেন সিটি কাউন্সিলর পদপ্রার্থী ডক্টর খাজা সাহাব আহমেদ, সহ সভাপতি মাসুদ চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নাসির আহমদ, নুরুল ইসলাম বাঙালি, মুস্তাফা আল্লামা, মিশিগান স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবুল হোসেন, স্টেট যুবলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, প্রচার সম্পাদক তাহমিদ খান, কোষাধক্ষ্য কবির আহমেদ শাহরিয়ার, মিশিগান স্টেট ছাত্রলীগের আহবায়ক যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সদস্য খাজা আফজাল, ছাত্রলীগ সদস্য ইমরান এইচ নাহিদ, হাসিন হাসনাত, রাফাত খান, রুহেল আহমদ, আবু ইয়াহিয়া, আহমদ ইকবাল খান প্রমুখ।

বক্তারা বলেন, ১৫ই আগস্টের হত্যাকারীরা যারা এখনো দেশের বাইরে আছে তাদেরকে দেশে নিয়ে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। হেমট্রামিক সিটির মসজিদ আল মা-মুর রে মিলাদ দোয়া পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা মিশিগান মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মাওলানা এবাদুর রহমান।

 





Developed by :