Monday, 18 November, 2019 খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




মৌলভীবাজারে ৩ দিনে ৪ জনের আত্মহত্যা

মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগর, কুলাউড়া ও জুড়ী উপজেলায় গত তিন দিনে চারটি আত্মহত্যার ঘটনা ঘটেছে। আত্মহত্যাকারী সকলেই নারী, এর মধ্যে তিন জন ঘরের ধর্ণা বা আঁড়ার সঙ্গে ঝুলে এবং আরেকজন বিষপান করে মৃত্যুবরণ করে। তবে এদের মধ্যে দুইজনের মৃত্যু নিয়ে রহস্য রয়েছে।

জানা যায়, ১৭ আগস্ট শনিবার রাত সাড়ে সাতটার দিকে রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের কাজিরচক গ্রামে সৃষ্টি দে নামে ১৫ বছর বয়সের এক কিশোরী আত্মহত্যা করে। তবে স্থানীয়রা জানায়, ওই কিশোরী ৩-৪ বছর থেকে মানসিক রোগে আক্রান্ত ছিলো।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, রাতে সৃষ্টি দে’র বাবা বাড়ির বাইরে ও মা রান্নাবান্নার কাজে ব্যস্ত থাকার সময় গলায় ওড়না পেঁচিয়ে সে আত্মহত্যা করে। তার মা গিয়ে ঝুলন্ত দেহ ফাঁস কেটে উদ্ধার করে মেয়েকে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সে তারাপাশা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিলো।

এই ঘটনার একদিন দিন পর কুলাউড়ায় একই দিনে দুইটি আত্মহত্যার ঘটনা ঘটেছে। এজন গলায় ফাঁস লাগিয়েছেন, অন্যজন বিষপান করেছেন।

গত ১৯ আগস্ট কুলাউড়ায় শারমিন আক্তার (১৭) নামে এক তরুণী ‘চিরকুট’ লিখে আত্মহত্যার করেছেন। সে উপজেলার হাজিপুর ইউনিয়নের কালিয়াটিলা গ্রামের লাল মিয়ার মেয়ে ও শমসেরনগর সুজা মেমোরিয়াল কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী। ওইদিন সকাল সাড়ে নয়টার দিকে পুলিশ তার নিজ বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে। স্থানীয়রা জানান, ঐদিন ভোরের দিকে সে আত্মহত্যা করেছে।

শারমিনের শেষ লেখা চিরকুটটি পুলিশ উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, এটি আত্মহত্যা।

একইদিন দুপুরে কুলাউড়ায় বিষপান করে মনি বেগম (১৭) নামে আরেক তরুণী আত্মহত্যা করেছে। সে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের দেওগাঁও গ্রামের মৃত সোবহান মিয়ার মেয়ে। দুপুর আড়াইটার দিকে নিজ ঘরে সে বিষপান করে বলে জানায়  স্থানীয়রা। মনির মা দৌড়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। শারীরিক অবস্থার অবনতি হলে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে মনির মৃত্যু রহস্যজনক উল্লেখ করে কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী বলেন, বিষয়টি রহস্যজনক। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে একইদিন সকালে জেলার জুড়ী উপজেলায় মাধবী বিশ্বাস (২০) নামে এক মহিলার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। জায়ফরনগর ইউপির লামা শাহপুর এলাকার অরকুমার বিশ্বাসের বাড়ী থেকে মাধবীর লাশ উদ্ধার করা হয়। ওই বাসার ভিতরে শাড়ী দিয়ে পেঁচানো ঝুলন্ত অবস্থায় মাধবী বিশ্বাসের লাশ উদ্ধার করে জুড়ী থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার জানান, ময়নাতদন্তের জন্য লাশটি মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

Developed by :