Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




মুক্তিযোদ্ধা মতিউর রহমানের ইন্তেকাল, এমপি নাহিদসহ বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজারবার্তা২৪.কম: যুক্তরাজ্য প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় এই যোদ্ধা গত তিন সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন। বার্মিংহাম সিটি হাসপাতালে গতকাল স্থানীয় সময় ৬টা ১৮ মিনিটে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

মতিউর রহমান ১৯৭১ সালের এপ্রিল মাসে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। সেক্টর কমান্ডার মেজর মীর শওকত আলীর নেতৃত্বাধীন মুক্তিবাহিনীর ৫ নং সেক্টরের অধীনে সুনামগঞ্জের ভোলাগঞ্জ এলাকায় কয়েকটি সম্মুখ যুদ্ধে সরাসরি অংশ নেন তিনি। মতিউর রহমানের বাড়ী সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মাথিউরা পূর্বপার গ্রামে। মুক্তিযুদ্ধ শুরুর পূর্বে তিনি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর  যুক্তরাজ্যে চলে আসেন। তিনি ছিলেন বাংলাদেশ সেন্টারের একজন সদস্য।

প্রয়াত এই  মুক্তিযোদ্ধার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় নাহিদ বলেন, একজন পরিচ্ছন্ন ও সজ্জন ব্যক্তি ছিলেন মতিউর রহমান। এ বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। নাহিদ মতিউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ সেন্টার লন্ডন’র সদস্য মতিউর রহমানের মৃত্যুতে সেন্টারের সাধারণ সম্পাদক মো: দেলোয়ার হোসেনও গভীর শোক প্রকাশ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র সভাপতি মামুন রশীদ, সাধারণ সম্পাদক কামরুল হোসেন মুন্না ও কোষাধ্যক্ষ মো. জাকির হোসেন।

উল্লেখ্য, এ বছরের ৩১ মার্চ বাংলাদেশ সেন্টারের পক্ষ থেকে মতিউর রহমানকে রণাঙ্গণের মুক্তিযোদ্ধা হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

 

Developed by :