Monday, 16 December, 2019 খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ |




সিলেট ল’ কলেজে হামলা ও হুমকির ঘটনায় ৪জনের নামে মামলা

সিলেট: সিলেট ল’ কলেজে হামলা ও হুমকির ঘটনায় ৪জনের নাম উল্লেখ করে ও অজ্ঞতনামা আরও ৪/৫ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

গত ৪ আগষ্ট(রোববার) রাতে মামলাটি দায়ের করা হয় বলে জানিয়েছেন সিলেট ল’ কলেজের অধ্যক্ষ সৈয়দ মহসিন আহমদ।

মামলার বিবরণে জানা যায়, কলেজের প্রথম পর্বের অনিয়মিত ছাত্র মোঃ ছাদিকুর রহমান গত ৪ আগষ্ট দুপুরে মোঃ ইমদাদুল হক, মোঃ আবুল হোসেন, মোঃ ছিদ্দিকুর রহমানসহ আরো ৪/৫ জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে কলেজের অফিস চলাকালীন ৩জন ছাত্রকে অনৈতিকভাবে বিনা পয়সায় ভর্তির দাবি করে। এসময় তারা কলেজের শেষ পর্বের ফরম ফিলাপ কার্যক্রম বন্ধ করে দিবে বলে হুমকি দেয়। তখন আসামী ছাদিকুর রহমান, মোঃ এমদাদুল হক, মোঃ আবুল হোসেন ও সিদ্দিকুর রহমান এর এলএলবি শেষ পর্বের বিনা ফি’ তে ফরম ফিলাপের জন্য র্কমর্কতা- কর্মচারীদের চাপ প্রয়োগ করে ভয়ভীতি দেখায়।

এ সময় র্কর্কতা কর্মচারীরা তাদের অনতৈক আবদার পুরণে নামউল্লেখিত চারজন ছাড়াও আরও চার-পাঁচজন ক্ষিপ্ত হয়ে কলেজের প্রধান সহকারীর অফিস কক্ষের চারটি জানালার গ্লাস, ১০ টি চেয়ার, ৩টি টেবিলের গ্লাস ভাংচুর করে অফিসে থাকা শিক্ষার্থীদের ১০ টি ফাইলসহ অন্যান্য নথিপত্র নিয়ে যায় ও কাগজাপত্র ছিড়ে ফেলে দেয়। এতে কলেজের এক লক্ষ টাকা ক্ষতি সাধন হয়। পরে তারা কর্মকর্তা কর্মচারীদের অফিস কক্ষ থেকে বের করে দিয়ে কলেজে তালা নিজেদের হাতে নিয়ে নেয়। কলেজ প্রাঙ্গন থেকে বেরিয়ে যাওয়ার সময় আসামীরা তাদের আবদার পুরণ না হলে র্কমর্কতা র্কমচারীদের মারধর করে কলেজ বন্ধ করে দেবে বলে হুমকি দেয়।

এই ঘটনায় মামলা দায়ের পর মঙ্গলবার (৬আগস্ট) রাত র্পযন্ত কলেজ সংশ্লিষ্টদের প্রতি অব্যহতভাবে এই মামলার আসামীরা হুমকি দিয়ে যাচ্ছে। এই ঘটনায় জড়িতদের শোকজ সহ সাময়িক বরখাস্ত করা হবে বলে মঙ্গলবার (৬ আগস্ট) কলেজের জরুরী সভায় সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বলে জানান সিলেট ল’ কলেজের অধ্যক্ষ।

উল্লেখ্য, এই মামলার ১নং আসামী সাদিকুর রহমান এর বিরুদ্ধে কলেজের ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ভর্তির টাকা আত্মসাৎসহ অনৈতিক আচরণের কারণে কলেজ শিক্ষকদের সাধারণ সভায় ইতিপূর্বে তাকে শোকজ করা হয়।

 

Developed by :