Friday, 6 December, 2019 খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




শ্রীমঙ্গলে ৩ ডেঙ্গু রোগী শনাক্ত

মৌলভীবাজার: শ্রীমঙ্গলে তিনজন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে দুইজনকে মৌলভীবাজার সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আর বাকী একজন মোটামুটি সুস্থ আছেন।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য অনুযায়ী, ২৯ জুলাই শফিকুল ইসলাম(৩৬) নামে এক ডেঙ্গু রোগী হাসপাতালে আসেন। ৩১ জুলাই আসেন কামাল মিয়া (৩২) ও পল্লবী উড়িয়া (১৩) নামে দুইজন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, ডেঙ্গুতে যারা আক্রান্ত হয় সেসব রোগীকে সবসময় নিবিড় পর্যবেক্ষণে রাখতে হয়। রোগীর অবস্থা অনেক সময় অনেক খারাপ হয়ে যায়। আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরঞ্জাম দিয়ে এই রোগী সামাল দেয়া কঠিন। তাই রোগীদের আমরা মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দিচ্ছি।

শ্রীমঙ্গল পৌরসভার শহর পরিকল্পনাবিদ ও মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষা পরিচালনা কমিটির আহবায়ক মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, যেহেতু শ্রীমঙ্গলে তিনজন ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে সেহেতু শ্রীমঙ্গলে এডিস মশা থাকাতে পারে বলে আমরা ধারণা করছি। আমরা পৌরসভার বিভিন্ন জায়গায় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছি। আজ থেকে মানুষের বাড়ি বাড়ি গিয়ে বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সবাইকে বলে আসবো। মশার ওষুধ ছিটানো হয়নি। তবে মশা মারার ওষুধ ছিটানোর পরিকল্পনাও আমাদের আছে।

তিনি আরও বলেন, এই কাজের জন্য পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে একটি কমিটিও ইতিমধ্যে করা হয়েছে। মানুষ সচেতন হলে আর ওষুধ লাগে না।

সবাই বাড়ির আশপাশ যেন পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন সেই আহবান করেন তিনি।

 

Developed by :