Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




সুনামগঞ্জ আর পিছিয়ে থাকবে না : পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুর: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, একটি মহল সরকারের সফলতায় ঈর্ষান্বিত হয়ে সারা দেশে নানা অপপ্রচার ও গুজব ছড়াতে শুরু করেছে। এসব অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সরকারের উন্নয়নকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সুনামগঞ্জ আর পিছিয়ে থাকবে না। সুনামগঞ্জকে এগিয়ে নিতে হলে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের স্বেচ্ছাধীন তহবিল হতে নগদ অর্থ ও চেক বিতরণ, ২০১৮-১৯ অর্থবছরে নতুন তালিকাভূক্ত বয়স্ক, বিধবা স্বামী নিগৃহীতা নারী এবং প্রতিবন্ধী ভাতা বহি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান আরও বলেন, শেখ হাসিনার সরকার সারা দেশে উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছে। সমাজের পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে আসার কাজ করছে। বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্তা নারী ও প্রতিবন্ধীদের ভাতা প্রদানের মাধ্যমে সহযোগিতা করে যাচ্ছে। সরকারের এ রকম অসংখ্য জনকল্যাণমূলক কাজে সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন।

মন্ত্রী তাঁর নিজ এলাকা সুনামগঞ্জের কথা উল্লেখ করে বলেন, সুনামগঞ্জে আগেও উন্নয়ন হয়েছে। এই সময়ে আরো বেশি উন্নয়ন হচ্ছে। এই সকল উন্নয়ন প্রকল্পের কাজ মাত্র শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজসহ নানা উন্নয়ন প্রকল্পের কাজ চলছে।

জগন্নাথপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, পৌর মেয়র আব্দুল মনাফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার প্রমুখ।

পরে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান রানীগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়নের বন্যার্ত চার শতাধিক মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

 

Developed by :