Saturday, 17 August, 2019 খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |




আ’লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময়

দলীয় নেতা-কর্মীদের সব সময় মূল্যায়ন করা হবে : সিলেটে মন্ত্রী ইমরান আহমদ

ছাদেক আহমদ আজাদ: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শের একজন রাজনৈতিক কর্মী থেকে বারবার এমপি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আমাকে মন্ত্রী বানিয়েছেন। রাজনৈতিক জীবনে সাধারণ মানুষের সাথে আমার অত্যন্ত মধুর সম্পর্ক রয়েছে। দলীয় নেতাকর্মীসহ সবাইকে মূল্যায়নের ইঙ্গিত দিয়ে তিনি দেশের কল্যাণে কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন।

তিনি বলেন, বিমানবন্দরে যাত্রীদের হয়রানী সর্বজন স্বীকৃত। কিন্তু, আমি দায়িত্ব নেওয়ার পর থেকেই হয়রানী অনেকটা কমেছে। মন্ত্রী নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, যুবসমাজকে নিয়ে আপনারা কাজ করুন। তাদের উন্নত ভবিষ্যৎ নিশ্চিত করতে বলুন, তারা যেন দালাল ধরে বিদেশে না যায়।

গতকাল সোমবার বিকেলে সিলেট সার্কিট হাউজে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণমন্ত্রী আরো বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে প্রবাসীদের অবদান অপরিসীম। তাদের পাঠানো রেমিটেন্স আমাদের অর্থনীতির চাকা সচল রাখে। এমনকি যেকোন সমস্যা, সম্ভাবনা, দুর্যোগে তারা এগিয়ে আসেন। এজন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। তিনি বলেন, প্রবাসীরা যাতে যাতায়াতে হয়রানী থেকে একেবারে নিষ্কৃতি পান সেজন্য বিমানবন্দরে সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে। এতে কারো গাফিলতি কিংবা হয়রানির প্রমাণ পেলে আমরা তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছি।

নেতাকর্মীদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে মন্ত্রী ইমরান আহমদ বলেন, যেসকল দেশে জনশক্তি রপ্তানী বন্ধ রয়েছে তা শিগগির চালু করতে আমরা সেসব দেশের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। এমনকি দক্ষ জনশক্তি প্রবাসে পাঠাতে আমাদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি বলেন, প্রবাসে বাঙালিরা সমস্যার সম্মুখিন কিংবা হয়রানী হওয়ার খবর পেলে সাথে সাথে আমাদের দূতাবাস খোঁজখবর নেয় এবং তা লাঘবে কাজ করে। মন্ত্রী আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের যেকোন প্রয়োজনে তাঁর সাথে সরাসরি যোগাযোগ করার আহ্বান জানান।

মন্ত্রীর সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষক লীগ নেতা আব্দুল মুনিম চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, মহানগর আ’লীগের সহ সভাপতি এডভোকেট মফুর আলী, জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ ফরিদ আহমদ ও এডভোকেট নাসির উদ্দিন খান, প্রচার সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, সাংস্কৃতিক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, উপদপ্তর সম্পাদক জগলু চৌধুরী, গোয়াইনঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ কে এম ফজলুল হক, বালাগঞ্জের পশ্চিম গৌরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম মধু, মহানগর আ’লীগের সদস্য জামাল আহমদ চৌধুরী প্রমুখ।

 

Developed by :