Sunday, 18 August, 2019 খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |




‘দেশে এখন ভয়-ভীতির পরিবেশ বিরাজ করছে’

বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, আমাদের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের ওপর ভিত্তি করে দেশ গড়তে হবে। মুক্তিযুদ্ধের ইতিহাসকে নতুন করে বিকৃত করার যে কোনো অপচেষ্টা আমাদের প্রতিহত করতে হবে। দেশে এখন ভয়-ভীতির পরিবেশ বিরাজ করছে, ফেনী-বরগুনার ঘটনা সে কথা বলে।

রোববার শহীদ কর্নেল আবু তাহেরের ৪৩তম বার্ষিকীতে শরীফ নুরুল আম্বিয়া এ কথা বলেন। বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল-বাংলাদেশ জাসদের উদ্যোগে তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, ‘তাহের একজন মহান দেশপ্রেমিক, নির্ভীক ও বিরল ব্যক্তিত্বের মানুষ ছিলেন । সমাজে বিরাজমান অবক্ষয়, লুটপাট, ধর্ষণ, সন্ত্রাস, সম্পদ পাচার, অনাচার মোকাবিলা করার জন্য তাহেরের মতো নেতা-কর্মী দরকার। তাহের আমাদের প্রেরণার উৎস।

তিনি বলেন, মানবতার খাতিরে সাহায্য করতে গিয়ে রোহিঙ্গা নিয়ে দেশ বিপদে আছে। অনির্দিষ্টকালের জন্য এরকম চলতে পারে না। আমরা নিরাপত্তা হুমকিতে রয়েছি। মিয়ানমারকে রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে ফেরত নিতে হবে। এই ইস্যুতে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া। আলোচনায় আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, বাংলাদেশ কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াহেদুল ইসলাম খান, বাংলাদেশের সাম্যবাদী দলের পলিটব্যুরো সদস্য লুৎফর রহমান, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমান বাবু প্রমুখ। সভা পরিচালনা করেন বাংলাদেশ জাসদের সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছির।

 

Developed by :