Sunday, 18 August, 2019 খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |




গোলাপগঞ্জে আছিয়া কুতুব ফাউন্ডেশন পরিদর্শন করলেন ড. ওয়ালী তছর উদ্দিন

গোলাপগঞ্জ প্রতিনিধি: গোলাপগঞ্জ উপজেলার অন্যতম সামাজিক প্রতিষ্ঠান আছিয়া কুতুব ফাউন্ডেশন পরিদর্শন করলেন আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন ব্যক্তিত্ব, বৃহত্তর সিলেটের কৃতি সন্তান, ইউরোপীয়ান বাংলাদেশ ফেডারেশন অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিজ এর প্রেসিডেন্ড ড. ওয়ালী তছর উদ্দিন এমবিই।

এ সময় তিনি সামাজিক এ প্রতিষ্ঠানটির বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হয়ে প্রশংসা করে বলেন, মানবতার কল্যানে ও সামাজিক উন্নয়নে নিজেদেরকে সম্পৃক্ত করা অতি মহৎ কাজ। মানুষ বেঁচে থাকে কর্মের মাধ্যমে, ভাল কাজ করে আজ অনেকেই মৃত্যুর পর আমাদের কাছে স্মরণীয় হয়ে আছেন। আমরা প্রত্যেকের উচিৎ নিজ নিজ অবস্থান থেকে ভাল কাজ করা। আমরা যে যেখানেই থাকি না কেন মানবতার কল্যাণে কাজ করার সুযোগ রয়েছে।

ড. ওয়ালী প্রবাস জীবনের চিত্র তুলে ধরে বলেন, নিজ মাতৃভূমি থেকে হাজার হাজার মাইল দূরে অবস্থান করলেও প্রবাসীরা একটি মহুর্তের জন্যই নিজের মাতৃভূমির কথা ভুলতে পারেনি। তার ষাট বছরের প্রবাস জীবনের কথা উল্লেখ করে বলেন নিজেকে একজন সফল ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে শুরু থেকেই কাজ করে যাচ্ছি। আজ অনেকেই যুক্তরাজ্যের মত দেশে নিজ যোগ্যতার বলে ও নিজ মেধাকে কাজে লাগিয়ে অনেক ভাল অবস্থানে আছেন। আমরা এক্ষেত্রে নতুন প্রজন্মকে নিয়ে বেশ আশান্বিত। আছিয়া কুতুব ফাউন্ডেশনের মত সমাজ সেবা মূলক প্রতিষ্ঠান আরও বেশি করে গড়ে তুলে মানবতার কল্যাণে কাজ করার জন্য তিনি আহবান জানান।

গত শনিবার রাত ৯টায় গোলাপগঞ্জ উপজেলার বারকোটস্থ আছিয়া কুতুব ফাউন্ডেশনে এক মত বিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বাংলাদেশ সুপ্রীম কোর্টের প্রখ্যাত আইনজীবি এডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক ড. মোছাদ্দেক আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলার এম ফজলুল আলম, ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা আব্দুল মালিক লাল মিয়া, তরুণ সমাজসেবী রুবেল আহমদ হবি, ফাউন্ডেশনের শিক্ষক মাওলানা আব্দুর রাজ্জাক প্রমুখ।

 

Developed by :