Wednesday, 7 December, 2022 খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




নিউইয়র্কে বিদ্যুৎ বিভ্রাট, হঠাৎ আঁধারে আলোর শহর!

আন্তর্জাতিক ডেস্ক: নিউইয়র্ক শহর সম্পর্কে সচরাচর শোনা যায়, শহরটি নাকি কখনো ঘুমায় না। সেই নিউইয়র্ক শহরই ঢেকে গেল ঘন কালো অন্ধকারে। বিদ্যুৎ না থাকায় সাবওয়ে ট্রেন ও লিফটে আটকা পড়েন অনেকেই। স্থানীয় সময় সন্ধ্যায় এ পরিস্থিতির উদ্ভব হয়।

স্থানীয় বিদ্যুৎ কোম্পানি কোন এডিসন জানিয়েছে, ম্যানহাটনে ৭০ হাজারের বেশি বাড়ি-ঘর এবং ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। এটি সবচেয়ে ঘনবসতিপূর্ণ এলাকাগুলোর একটি।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় বিদ্যুৎবিভ্রাটে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এবং ম্যানহ্যাটনে অন্ধকার নেমে আসে। থমকে যায় দুই শহরের ভূগর্ভস্থ এবং সড়ক পরিবহন। বন্ধ হয়ে যায় সিনেমাহল। নিউইয়র্কের জনপ্রিয় অঞ্চল টাইমস স্কয়ারের সাইনবোর্ডও অন্ধকার হয়ে যায়।

দমকল বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, ওয়েস্ট ৬৪ নম্বর সড়ক এবং ওয়েস্ট অ্যান্ড অ্যাভিনিউয়ের মাঝে অবস্থিত ট্রান্সফর্মারে সন্ধ্যা ৭টা নাগাদ আগুন লেগে যায়। সে কারণে অন্ধকার নেমে আসে নিউইয়র্ক এবং ম্যানহ্যাটনে।

বিদ্যুৎ পরিষেবা প্রদানকারী সংস্থা কনসলিডেটেড এডিসন বলছে, কমপক্ষে ৪২ হাজার গ্রাহক বিদ্যুৎ বিভ্রাটের কবলে পড়েছেন। তবে জোরকদমে চেষ্টা চালিয়ে রবিবার মধ্যরাতের আগেই ম্যানহ্যাটনের আপার ওয়েস্ট সাইড অঞ্চলের সাধারণ গ্রাহক এবং শিল্প এলাকা প্রাথমিকভাবে বিদ্যুৎ ফেরাতে সক্ষম হন তারা।

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্ল্যাসিও এক টুইটে জানান, পুরো ঘটনার তদন্ত হবে। নিউইয়র্ক মেট্রোপলিটান কর্তৃপক্ষ টুইট করে আপাতত শহরবাসীকে ভূগর্ভস্থ পথ ব্যবহার না করতে আবেদন করে বলেছে বিদ্যুৎ ফেরাতে জোরকদমে কাজ করছে কন এডিসন। বিদ্যুৎ আচমকা চলে যাওয়ায় দুই শহরের বিভিন্ন স্থানে লিফটের ভেতর আটকে পড়েন বহু মানুষ। তাদের উদ্ধার করেছে দমকল বাহিনীর কর্মীরা।

 

সর্বশেষ সংবাদ

Developed by :