Monday, 15 July, 2019 খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |




৭ দিন ধরে সাগরে ভাসমান ভারতীয় জেলেকে উদ্ধার

ট্রলারডুবির পর প্রায় এক সপ্তাহ ধরে সাগরে ভাসতে থাকা ভারতের এক জেলেকে উদ্ধার করেছেন বাংলাদেশি পতাকাবাহী একটি জাহাজের নাবিকরা।

বুধবার (১০ জুলাই) বেলা ১১টার দিকে এমভি জাওয়াদের নাবিকরা ওই ব্যক্তিকে উদ্ধার করে।

জানা যায়, বঙ্গোপসাগরের ভারত সীমানায় ট্রলারডুবির পর ওই জেলে ভাসতে ভাসতে সাগরের বাংলাদেশ সীমানায় ঢুকে পড়েন। বুধবার বেলা ১১টার দিকে এমভি জাওয়াদের কুতুবদিয়া অবস্থান করার সময় জাহাজের টিম সদস্যরা একটি লোককে সাগরে ভেসে থাকতে দেখে জাহাজের মাস্টারকে জানান। তিনি সঙ্গে সঙ্গে কোস্ট গার্ড, বাংলাদেশ নেভি এবং পোর্টকে খুদে বার্তা পাঠিয়ে বিষয়টি জানান। তবে খারাপ আবহাওয়ার কারণে নেভি ও কোস্টগার্ড সদস্যরা দ্রুত আসতে পারবে না বলে জানায়।

এ অবস্থায় এমভি জাওয়াদের নাবিকরাই ওই ব্যক্তিকে উদ্ধারের সিদ্ধান্ত নেন। মাস্টার তার টিমকে খুব দ্রুত লাইফ জ্যাকেট, বয়া সাগরে নিক্ষেপ করতে বলেন এবং ভেসে থাকা লোকটিকে চেষ্টার পর উদ্ধার করতে সক্ষম হয় টিম। এরপর তাকে জাহাজে তোলেন।

পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে উদ্ধার হওয়া লোকটি জানান, তিনি জন্মসূত্রে একজন ভারতীয় নাগরিক। পেশায় জেলে। তার নাম রবীন্দ্রনাথ দাস (কানু দাস), বাড়ি পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনায়। ভারতের গভীর সাগরে মাছ ধরতে গিয়ে খারাপ আবহাওয়ার কারণে ভারত সাগরের উপকূলে এক সপ্তাহ আগে তার মাছ ধরার ট্রলারটি ১০ জন সঙ্গীসহ সাগরে ডুবে যায়। ডুবে যাওয়ার এক সপ্তাহ ধরে তিনি সাগরেই ভাসছিলেন এবং ভাসতে ভাসতে বাংলাদেশ সীমানা কুতুবদিয়া অংশে ঢুকে পড়েন।

 





সর্বশেষ সংবাদ

Developed by :