Sunday, 13 October, 2019 খ্রীষ্টাব্দ | ২৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




বাসুদেবের রথযাত্রায় আসলে শৈশবের কথা মনে পড়ে : এমপি নাহিদ

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজারে দেড় হাজার বছরের প্রাচীন ঐতিহ্যবাহী পঞ্চখণ্ডের বাসুদেব অঙ্গনে শ্রী শ্রী বাসুদেবের উল্টোরথ যাত্রা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল ৪টায় বাসুদেব অঙ্গনে এ রথযাত্রা উৎসবে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি।

এ সময় তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনা ধরে রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। এদেশের স্বাধীনতা সংগ্রামে সকল ধর্মের মানুষের ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে। শৈশবের স্মৃতিচারণ করে তিনি বলেন, বাসুদেব রথযাত্রা নিয়ে এ অঞ্চলের সব মানুষের অনেক স্মৃতি জড়িত রয়েছে। এখানে আসলে শৈশবের কথা খুব মনে পড়ে। পারিবারিক অনেক প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে রথমেলার জন্য সবাই অপেক্ষা করতেন। এখন দিন বদলেছে।

বাসুদেব সেবক সংঘের সভাপতি ও বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথের সভাপতিত্বে এবং প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ অবনী শংকর কর, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল প্রমুখ।

অনুষ্ঠানে পুজা উদযাপন পরিষদের পক্ষে স্বাগত বক্তব্য প্রদান করেন যুগ্ম সম্পাদক অমিতাব পাল চৌধুরী।

 





সর্বশেষ সংবাদ

Developed by :