Monday, 15 July, 2019 খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |




শিগগির যুবলীগের কমিটি : এমপি নাহিদ, তালিকার দায়িত্বে তিনজন

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজারে যুবলীগের কমিটি গঠনের লক্ষে আওয়ামী লীগের দায়িত্বশীল নেতৃবৃন্দ ও যুবলীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন আ’লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। তিনি শিগগির কমিটি গঠনের আশ্বাস দিয়েছেন। তবে গুরুত্বপূর্ণ এ সভায় আ’লীগের সভাপতি উপস্থিত থাকলেও সাধারণ সম্পাদক এবং তাঁর অনুসারীরা অনুপস্থিত ছিলেন।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা আ’লীগের কার্যকরি কমিটি, প্রত্যেক ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিবদমান ৬ গ্রুপের যুবলীগ নেতাকর্মীদের দাওয়াত করেন এমপি নাহিদ। বৈরি আবহাওয়ার মধ্যেও এ মতবিনিময়ে সভায় উপজেলা আ’লীগের সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া, সহ সভাপতি হাজি আব্দুল আহাদ কলা মিয়া, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

তবে বিগত উপজেলা নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী এবং নৌকা বিরোধীরা সভায় থাকার অভিযোগ এনে আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান এ সভায় যোগ দেননি। এজন্য সভায় উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক হাজি মোশতাক আহমদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, প্রচার সম্পাদক হারুনুর রশীদ দিপুসহ বেশক’জন সম্পাদক ও বেশিরভাগ ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক অনুপস্থিত ছিলেন।

বক্তব্য রাখছেন নুরুল ইসলাম নাহিদ এমপি    ছবি: রুমেল আহমদ

এদিকে মতবিনিময় সভায় বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি দেখে অনেকটা আনন্দিত হয়েছেন নুরুল ইসলাম নাহিদ এমপি। এ সময় যুবলীগ কর্মীরা তাদের বক্তব্যে, দীর্ঘদিন থেকে কমিটি না থাকায় ক্ষোভ প্রকাশ করলেও তাদের কথাবার্তা ছিল অত্যন্ত সংযত। এমনকি নেতৃবৃন্দ নুরুল ইসলাম নাহিদকে রাজনৈতিক অভিভাবক আখ্যায়িত করে তিনি যে কমিটি দিবেন তা মেনে নেয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন। এ সময় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ নেতা সুহেল আহমদ, জাহিদ আহমদ রাজু, ফয়সল আহমদ, মাহবুব হোসেন জুয়েল, জাহিদ আহমদ প্রমুখ।

সূত্রমতে, যুবলীগ কর্মীদের বক্তব্য সাবেক মন্ত্রী নাহিদ আগ্রহভরে শুনেন এবং বিগত জাতীয় সংসদ নির্বাচন ও দলীয় কর্মকা-ে অগ্রণী ভূমিকা রাখায় তাদেরকে ধন্যবাদ জানান। এ সময় আ’লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, যুবলীগ ও ছাত্রলীগের কমিটি করতে আমার কখনো অসহযোগীতা কিংবা অপারগতা ছিলনা। তারপরও বিভিন্ন কারণে এতোদিন কমিটি হয়নি, তা সত্যিই। তিনি বলেন, এবার কমিটি হবে; এজন্য আগামী এক সপ্তাহের মধ্যে উপজেলা আ’লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও যুবলীগের যুগ্ম আহ্বায়ক সমন্বিতভাবে তাঁর কাছে একটি তালিকা দেওয়ার আহ্বান জানান। তিনি উচ্চকণ্ঠে ঘোষণা দেন, তালিকা পেলেই শিগগির যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হবে।

এদিকে এমপি নাহিদের ডাকা মতবিনিময় সভায় যোগ না দেওয়া প্রসঙ্গে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান খান এ প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, আমরা নুরুল ইসলাম নাহিদ এমপিকে শ্রদ্ধা-সম্মান করি। তাঁর নির্দেশে অতীতে রাজনীতি করেছি এখনো করবো। তিনি বলেন, বিগত উপজেলা নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী এবং নৌকা বিরোধীরা দাওয়াত পাওয়ায় বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার অনুগত নেতাকর্মী সভা বয়কটের ডাক দেন। তারা কোন অবস্থাতেই দলের চিহ্নিত এসব নৌকাবিরোধীদের সাথে বসতে রাজি নন। এজন্য আমিও দলের দায়িত্বশীল হিসেবে তাদেরকে ছেড়ে ঐ সভায় যোগ দেইনি। আতাউর খান বলেন, যুবলীগের কমিটি ব্যাপারে ‘নাহিদভাই’ এখনো আমাকে কিছু বলেননি। দায়িত্ব পেলে সবার সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিব।

নুরুল ইসলাম নাহিদ এমপি এ প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, বিয়ানীবাজার আ’লীগে কোন বিভাজন কিংবা বিভক্তি নেই। হয়তো গত উপজেলা নির্বাচন নিয়ে নেতাকর্মীর মধ্যে দুঃখ বা অভিমান রয়েছে। আমি আশাবাদি, শিগগির তা কেটে যাবে। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে ভূল বোঝাবুঝির কোন অবকাশ নেই। তিনি বলেন, আমি তিনজনকে যুবলীগের একটি খসড়া কমিটি আমার কাছে দিতে বলেছি। তাঁরা চাইলে যেকোন আওয়ামী লীগ নেতার সাহায্য নিতে পারবেন।

 





সর্বশেষ সংবাদ

Developed by :