Friday, 19 July, 2019 খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




সাদাপাথর ও ধলাই নদীতে ডুবে ভাসির্টির শিক্ষার্থীসহ ৫ জনের মৃত্যু

কোম্পানীগঞ্জ: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার সাদপাথরে সাঁতার কাটতে গিয়ে লিডিং ইউনিভাসির্টির আবির নামের এক শিক্ষার্থীসহ ধলাই নদীতে পৃথক নৌকাডুবিতে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

এছাড়া লিডিং ইউনিভাসির্টির শিক্ষার্থী ও দুই শিশু উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন ডুবুরিরা। রবিবার ভোরে ধলাই নদীর রাজনগরে বালুবোঝাই নৌকা ডুবে দুই শ্রমিকের মৃত্যু হয়। এছাড়া সকাল সাড়ে ১১টার দিকে টুকেরবাজারে খেয়া নৌকা ডুবে দুই শিশু নিখোঁজ হয়।

কোম্পানীগঞ্জ উপজেলার জিরো পয়েন্ট পর্যটন এলাকা সাদাপাথরে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে যায় লিডিং ইউনিভাসির্টির শিক্ষার্থী।
স্থানীয় সূত্রে জানায়, রবিবার ভোরে কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীতে বালু বোঝাই একটি নৌকা ডুবে যায়। এতে পানিতে ডুবে নাঈম হোসেন ও জমির হোসেন নামের দুই শ্রমিক মারা যান। তাদের বাড়ি সুনামগঞ্জের বিশ^ম্ভরপুর উপজেলায়।

এদিকে, রবিবার দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলার জিরো পয়েন্ট পর্যটন এলাকা সাদাপাথরে নদীতে নেমে সাঁতার কাটতে গিয়ে ¯্রােতের পানিতে ডুবে যায় লিডিং ইউনিভাসির্টির শিক্ষার্থী। তবে ঐ শিক্ষার্থী সাতাঁর জানতেন না বলে জানিয়েছেন তার সাথে থাকা বন্ধুরা। ঐ শিক্ষার্থীর লাশ উদ্ধারের জন্য উপজেলা প্রশাসন-পুলিশ ও ফায়ার সার্ভিস চেষ্টা করে যাচ্ছেন। তবে এ প্রতিবেদন লেখা (বিকাল সাড়ে ৫টা) পর্যন্ত এখনও ঐ শিক্ষার্থীকে উদ্ধার করা সম্ভব হয়নি।

অপরদিকে, সকাল সাড়ে ১১টার দিকে ধলাই নদীর টুকেরবাজার এলাকায় একটি খেয়া নৌকা ডুবে যায়। এতে দুই শিশু নিখোঁজ হয়। নিখোঁজের পর থেকে এই শিশু দু’টিকে জীবিত উদ্ধারের কোন সম্ভাবনা দেখছেন না ডুবুরিরা।

কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলাম জানান, সাদাপাথরে সাতাঁর কাটতে গিয়ে নিখোঁজ লিডিং ইউনিভাসির্টির শিক্ষার্থীকে এখনও (৫টা ১০ মিনিট) খুজে পাওয়া যাচ্ছে না। তাছাড়া নদীর পানির স্রোত ও খুব বেশি।

আর ঐ শিক্ষার্থী সাতাঁরও জানতেন না। ফায়ার সার্ভিস ঐ শিক্ষার্থীকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি আরো জানান, ধলাই নদীতে নিখোঁজ শিশু দুটিকে উদ্ধারে ডুবুরিরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু বিকেল ৪টা পর্যন্ত তাদেরকে উদ্ধার করা সম্ভব হয়নি।

সাদাপাথরে উদ্ধার কাজে থাকা ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, সাতাঁর কাটতে গিয়ে নিখোঁজ লিডিং ইউনিভাসির্টির শিক্ষার্থীকে এখনও (৫টা ১০ মিনিট) খুজে পাওয়া যাচ্ছে না। এতেই ধারণা হচ্ছে ঐ শিক্ষার্থী আর বেচেঁ নেই। ডুবুরিরা নিখোঁজ ঐ শিক্ষার্থীকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 





সর্বশেষ সংবাদ

Developed by :