Tuesday, 22 October, 2019 খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




জয় পেয়ে আফসোস বাড়লো শ্রীলঙ্কার!

বিশ্বকাপের এবারের আসর থেকে ইতোমধ্যেই বিদায় নিশ্চিত হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার। আজকের ম্যাচটি ছিল এই দু`দলের কাছে শুধুই নিয়মরক্ষার। সেই নিয়মরক্ষার ম্যাচে জয় পেয়ে শ্রীলঙ্কা আফসোস করতেই পারে, আমাদেরও তো সামর্থ্য ছিল সেমি ফাইনালে যাওয়ার। কিন্তু এবার শ্রীলঙ্কা টিম নিয়ে কারো তেমন আশাবাদ ছিল না।

রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেয়েছে শ্রীলংকা। সহজ ম্যাচ কঠিন করে জিতল মালিঙ্গা-ম্যাথিউসরা। উইন্ডিজের বিপক্ষে ৩৩৮ রানের পাহাড় গড়েও বাজে ফিল্ডিংয়ের কারণে পরাজয়ের শঙ্কায় পড়ে গিয়েছিল লংকানরা। তবে শেষ দিকে অ্যাঞ্জেলো ম্যাথিউসের বোলিং নৈপুণ্যে পরাজয়ের দুশ্চিন্তা কাটিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দলের নিশ্চিত পরাজয় জেনেও অসাধারণ ব্যাটিং করেছেন নিকোলাস পুরান। তার ব্যাটে ভর করে ৮৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া উইন্ডিজ জয়ের স্বপ্ন দেখেছিল। কিন্তু দুর্ভাগ্য তার। অসাধারণ ব্যাটিং করেও দলকে জয় উপহার দিতে পারেননি।

শেষ দিকে জয়ের জন্য ১৮ বলে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ৩১ রান। খেলার এমন অবস্থায় অ্যাঞ্জেলো ম্যাথিউস নিজের প্রথম ওভারে বোলিং এসেই নিকোলাস পুরানকে ক্যাচ তুলতে বাধ্য করেন।১১৮ রানে পুরানের বিদায়ে জয়ের স্বপ্ন আবারও ভেঙে যায় উইন্ডিজের।

এর আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষেও এরকম শ্বাসরুদ্ধকর ম্যাচে কার্লোস ব্রাথওয়েটের ব্যাটে জয় দেখেছিল ক্যারিবীয়রা। সেই ম্যাচেও তীরে গিয়ে তরী ডুবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

সোমবার ইংল্যান্ডের রিভারসাইড গ্রাউন্ডের চেস্টার-লি স্ট্রেটে টস জিতে প্রথমে ব্যাট করে অভিষেক ফার্নান্দোর সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৩৮ রান করে শ্রীলংকা।

 

Developed by :