Wednesday, 8 February, 2023 খ্রীষ্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার পৌরসভার ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বিয়ানীবাজার: বিয়ানীবাজার পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের জন্য ৪৭ কোটি ১২ লাখ ৪৮ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় পৌরসভা মিলনায়তনে মেয়র মো. আব্দুস শুকুর এ উন্মুক্ত বাজেট পেশ করেন।

প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪৬ কোটি ৮১ লাখ ৩৬ হাজার ৬ শত ৭৮ টাকা। বাজেটে রাজস্ব আয় ৪ কোটি ২৯ লাখ ২০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৪ কোটি ১ লাখ ৭১ হাজার টাকা। ২০১৯-২০ অর্থবছরে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪২ কোটি ৮৩ লাখ ২৮ হাজার টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি ৭৯ লাখ ৬৫ হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্ধৃত ৩১ লাখ ১১ হাজার ৩ শত ২২ টাকা।

বাজেট অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র-২ নাজিম উদ্দিন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ ছায়ফুল ইসলাম ঝুনু।

পৌর মেয়র আব্দুস শুকুরের সভাপতিত্বে পৌর কনফারেন্স হলে বাজেট অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জামাল হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান, পঞ্চখন্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাসিব জীবন, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনী শংকর কর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন, প্রচার সম্পাদক হারুনুর রশীদ দিপু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ প্রমুখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার প্রেস ক্লাব সম্পাদক মিলাদ জয়নুল, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেসদ ফয়সাল, রিপোর্টার্স ইউনিটি বিয়ানীবাজারের সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয় প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮-১৯ অর্থবছরে বিয়ানীবাজার পৌরসভার বাজেট ঘোষনা করা হয়েছিল ৪৬ কোটি ৫০ লাখ টাকা এবং ২০১৭-১৮ অর্থবছরে ৪৬ কোটি ৯৩ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছিলো।

 

সর্বশেষ সংবাদ

Developed by :