Sunday, 21 July, 2019 খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে সাকিবই প্রথম

নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেলেন সাকিব আল হাসান। এক ম্যাচে গড়লেন অনেক কীর্তি। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, বিশ্বকাপের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসাবে এক হাজার রান ও ৩০ উইকেটের মালিক হয়েছেন সাকিব। এর আগে কপিল দেব, ইয়ান বোথাম, জ্যাক ক্যালিস, সনাথ জয়াসুরিয়াদের মতো সেরা ক্রিকেটাররাও এমন কীর্তি অর্জন করতে পারেননি। কিন্তু সেটি করে দেখালেন বর্তমান সময়ে ওয়ানডেতে বিশ্বসেরা অলরাউন্ডান সাকিব আল হাসান।



সোমবার ব্যাট হাতে ৫১ রান করেন সাকিব। এই ইনিংস খেলার পথেই তিনি বিশ্বকাপে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ৩০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে সাকিবের প্রয়োজন ছিল দুই উইকেট। গুলবদিন নাইবকে ফিরিয়ে তিনি ৩০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। এরপর নেন আরো তিনটি উইকেট। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে বিশ্বকাপে এক ম্যাচে ৫ উইকেট শিকার করেন তিনি।



বিশ্বকাপে এর আগে অস্ট্রেলিয়ার স্টিভ ওয়াহ তিন বিশ্বকাপে ৩৩ ম্যাচ খেলে ৯৭৮ রান করার পাশাপাশি ২৭ উইকেট শিকার করেছিলেন। আর শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়া ৫টি বিশ্বকাপে ৩৮ ম্যাচ খেলে ১১৬৫ রান করার পাশাপাশি বল হাতে ২৭টি উইকেট শিকার করেন। সোমবার দুই কিংবদন্তিকে ছাড়িয়ে সাকিব এখন অন্য উচ্চতায়।



ইংল্যান্ড বিশ্বকাপে সোমবার আফগানিস্তানকে ৬২ রানে হারিয়েছে বাংলাদেশ। এদিন বাংলাদেশ টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬২ রান সংগ্রহ করে। পরে আফগানিস্তান ৪৭ ওভারে ২০০ রান করে অলআউট হয়ে যায়।

 
































 





সর্বশেষ সংবাদ

Developed by :