Tuesday, 29 November, 2022 খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




চার কিশোর ফুটবলারের স্বপ্নের ব্রাজিল ভ্রমণ মঙ্গলবার

ঢাকা: অবশেষে চার কিশোর ফুটবলারের ব্রাজিল যাওয়ার স্বপ্ন পূরণ হচ্ছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিশেষ উদ্যোগ এবং ব্রাজিল সরকারের সহযোগিতায় জগেন লাকরা, লতিফুর রহমান নাহিদ, নাজমুল আকন্দ ও ওমর ফারুক মিঠু মঙ্গলবার দিবাগত রাতে পেলে-নেইমারদের দেশের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

রাজশাহীর জগেন লাকরা, রংপুরের লতিফুর রহমান নাহিদ, নাজমুল আকন্দ ও কুড়িগ্রামের ওমর ফারুক মিঠুর এক বছরের জন্য যাওয়ার কথা ছিল ব্রাজিলে। সবার বয়স ১৮ বছরের নিচে হওয়ায় তাদের সেই স্বপ্নে বাধা হয়ে দাঁড়ায় ফিফার আইন। যে কারণে তাদের ব্রাজিল যাওয়াই অনিশ্চিত হয়ে পড়েছিল।


তবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় হাল ছাড়েনি। ব্রাজিল সরকারের সঙ্গে যোগাযোগ রেখে চার ফুটবলারকে এক মাসের জন্য ব্রাজিল পাঠিয়ে তাদের স্বপ্ন পূরণ করছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ও বাংলাদেশে নিযুক্ত ব্রাজিল রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভিরার সঙ্গে আলোচনা করে কিশোরদের এক মাসের জন্য ব্রাজিল সফর নিশ্চিত করেছিলেন।

গত বছর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) থেকে বাছাই করা ফুটবলাদের মধ্য থেকে ট্রায়ালের মাধ্যমে এই চারজনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে।


বাফুফের ডেভেলপমেন্ট কমিটির সদস্য ও সাবেক ফুটবলার খন্দকার রকিব আহমদে, আরেক সাবেক ফুটবলার ও বাফুফের সদস্য শেখ মোহাম্মদ আসলাম যাচ্ছেন কর্মকর্তা হিসেবে। আর চার ফুটবলারের কোচ হিসেবে যাচ্ছেন আবদুর রাজ্জাক। তারা সবাই ছিলেন চার খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার সঙ্গে।

































 

সর্বশেষ সংবাদ

Developed by :