Friday, 19 July, 2019 খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




কমলগঞ্জে চা শ্রমিকের ঘরে দুর্বৃত্তের আগুন

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের চা শ্রমিকের বসতঘরে দুর্বৃত্তের আগুনে হাঁস, মুরগী, ছাগলসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।

শনিবার গভীর রাতে শমশেরনগর চা বাগানের লোকমান মিয়ার বসত ঘরে এ ঘটনাটি ঘটে।

চা শ্রমিক লোকমান মিয়া অভিযোগ করে বলেন, মাটির দেওয়াল টিন শেডের ঘরে তার ছেলে বসবাস করে। ঘটনার দিন পারিবারিক কারণে তিনি এলাকার বাইরে ছিলেন। এ সুযোগে দুর্বৃত্তরা ঘরে আগুন ধরিয়ে দেয়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে ঘরের টিনের নিচের ছাদ পুড়ে আসবাবপত্র পুড়ে যায়। এ সময় ঘরে থাকা ৩টি ছাগল, হাঁস-মুরগী জীবন্ত অবস্থায় পুড়ে মারা যায়।

তিনি আরও বলেন, আগুন নেভানোর চেষ্টা করেও ঘরের ভিতরের সব কিছু ছাই হয়ে যায়। আগুন লাগানোর আগে দুর্বৃত্তরা এ ঘরের বৈদ্যুতিক সংযোগও বিচ্ছিন্ন করে তার মাটিতে ফেলে রেখেছিল।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাম রামভজন কৈরী বলেন, মনে হচ্ছে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে পালিয়ে গেছে।

তিনি আরও বলেন, প্রতিবেশী চা শ্রমিকরা সাহায্য না করলে পুরো শ্রমিক বস্তিতে আগুন ছড়িয়ে পড়তো।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক জানান, ক্ষতিগ্রস্ত চা শ্রমিক পরিবারকে প্রশাসনিকভাবে আর্থিক সহায়তা দেওয়া হবে। তার সাথে পুলিশি তদন্তক্রমে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 







 




























 





সর্বশেষ সংবাদ

Developed by :