Friday, 19 July, 2019 খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




সুনামগঞ্জে পরীক্ষা বয়কট করে শিক্ষার্থীরা রাস্তায়, হত্যাকারীদের ফাঁসি দাবি

সুনামগঞ্জ: পরীক্ষা বয়কট করে স্কুল ছাত্র শাহানুর হত্যার প্রতিবাদে রাস্তায় নামলো পাগলা সরকারি হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

শনিবার সকাল ৯ থেকে সাড়ে এগারটা পর্যন্ত সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে পাগলা বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে সাধারণ ছাত্র-ছাত্রী ও স্থানীয় জনতা। আড়াই ঘন্টাব্যাপি এই অবরোধ কর্মসূচীর ফলে সড়কের দুই পাশের কয়েক কিলোমিটার এলাকার প্রচন্ড জ্যামের সৃষ্টি হয়।



বিক্ষোভকারীরা টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা বন্ধ করে ঝটিকা মিছিল করে। এসময় বিক্ষোভকারী সাধারণ ছাত্রদের রাস্তায় শুয়ে থাকতেও দেখা যায়। বিক্ষোভকারীরা স্কুল ছাত্র শাহীনুর হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ হত্যার নেপথ্যে ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানের প্রত্যক্ষ মদদ থাকার অভিযোগ করেন বিক্ষোভকারীরা। আগামী ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন তারা।

টানা আড়াই ঘন্টাব্যাপি অবরোধ কর্মসূচী উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী ও উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেনের হস্তক্ষেপে প্রত্যাহার করেন বিক্ষোভ কারীরা।



বিক্ষোভ প্রত্যাহার কালে ছাত্র-ছাত্রীরা বলেন, শাহানুর একজন নিরীহ দরিদ্র পরিবারের ছেলে। দু’পক্ষের সংঘর্ষ চলাকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের এলোপাতারি কুপ ও ছুরিকাঘাতে সে নিহত হয়েছে।তার হত্যাকান্ডে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি ও নিহতের পরিবারের প্রতি শোক প্রকাশ করেন তারা।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী বলেন, নিহত শাহানুর একজন স্কুলছাত্র। তার হত্যায় জড়িতদের আইনের আওতায় এনে সুষ্ঠ বিচার করা হবে।

তিনি আরও বলেন, এ হত্যায় এখনো কোনো মামলা হয় নি। আপনারা আসামীদের নাম উল্লেখ করে মামলা করুন।আমরা আসামীদের গ্রেফতার করে প্রাপ্য সাজা নিশ্চিতের ব্যবস্থা করবো।



উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফিউল্লাহ বলেন, আপনাদের দাবি যৌক্তিক। আপনারা থানায় মামলা করুন। আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন বলেন, নিহত স্কুলছাত্র শাহানুরের হত্যায় আমরা মর্মাহত। এ ব্যাপারে হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমুলক সাজা প্রদান করা হবে বলে আশ্বস্ত করেছেন পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বলে জানান তিনি।



এ সময় বক্তব্য রাখেন- পশ্চিম পাগলা ইউপির সাবেক চেয়ারম্যান জগলুল হায়দার, পাগলা হাইস্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আরব আলী, শহিদুল ইসলাম, নাসির আলী প্রমুখ।

উল্লেখ্য, গত ২০ জুন(বৃহস্পতিবার) দুপক্ষের সংঘর্ষ চলাকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের হামলায় স্কুল ছাত্র শাহানুর নিহত হয়।

এ হত্যায় জড়িত সন্দেহে ১২ জনকে আটক করেছে পুলিশ। -সিলেটভিউ




























 





সর্বশেষ সংবাদ

Developed by :