Saturday, 4 February, 2023 খ্রীষ্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




বড়লেখার আব্দুল আহাদ খাঁন দেশের শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত

বড়লেখা: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ মাদরাসা পর্যায়ে বাংলাদেশের `শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান’ নির্বাচিত হয়েছেন বড়লেখা উপজেলার ইটাউরি মহিলা আলীম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল আহাদ খাঁন।

২০ জুন বৃহস্পতিবার ঢাকার গভর্ণমেন্ট ল্যাবরেটরিয়েট স্কুলে আনুষ্ঠানিকভাবে আব্দুল আহাদ খানকে ”মাদরাসা পর্যায়ে” বাংলাদেশের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ঘোষণা করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড- ঢাকা, এর চেয়ারম্যান প্রফেসর মো.জিয়াউল হক সাহেব।



মাদ্রাসার সামগ্রিক উন্নয়নের জন্য তিনি জাতীয় পর্যায়ে দেশের শ্রেষ্ট প্রতিষ্টান প্রধান নির্বাচিত হন। এর আগে তিনি পর্যায় ক্রমে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায় শ্রেষ্ট প্রতিষ্টান প্রধান নির্বাচিত হয়েছিলেন।

উল্লেখ্য, আব্দুল আহাদ খান বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুরের বোয়ালী গ্রামের মৃত আব্দুল গফুরের পুত্র। তিনি ২০০৩ সাল থেকে ইটাউরী মহিলা আলিম মাদরাসায় অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।



মাদ্রাসা সুত্রে জানা যায়,তিনি মাদরাসার অমূল পরিবর্তন সাধন করেছেন।তার নিবিড় তত্বাবধায়নের ফলে প্রতি বছর মাদরাসা- ইবতেদায়ী, জেডিসি, দাখিল ও আলিম পরীক্ষায় উপজেলার সেরা
ফলাফল অর্জন করে।

বর্তমানে তিনি মাদরাসার নিজস্ব উদ্দ্যোগে “ডিজিটাল কম্পিউটার ল্যাব” স্থাপন করেছেন। মাদরাসায় একটি লাইব্রেরি ও মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ রয়েছে। এছাড়াও মাদরাসায় ছাত্রীদের নামাজের জন্য সুবিশাল নামাজের কক্ষ রয়েছে। অত্র প্রতিষ্ঠানে ছাত্রীদের প্রতিভা বিকাশের জন্য প্রতি বছর “শিক্ষা ও সাংস্কৃতিক সপ্তাহ” উদযাপন করা হয়। অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা “ভার্চুয়াল শ্রেণিকক্ষের” মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে সংযোগ স্থাপন করেন।



সবশেষে, গত বছর মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসার জনাব এ.এস.এম.আব্দুল ওয়াদুদ সাহেব মাদরাসায় ছাত্রীদের সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা “ক্লোজড সার্কিট ক্যামেরা বা সিসি টিভি” উদ্বোধন করেন।

তার অক্লান্ত পরিশ্রমে এবং শিক্ষবৃন্দ, মাদরাসা গভর্ণিংবডি ও এলাকাবাসীয় সহযোগীতায় বর্তমানে মাদরাসাটি একটি দেশের একটি আদর্শ মাদরাসায় পরিনত হয়েছে।

যার ফল স্বরুপ তিনি মাদ্রাসা পর্যায়ে দেশের শ্রেষ্ট প্রতিষ্টান প্রধান নির্বাচিত হয়েছেন।




























 

সর্বশেষ সংবাদ

Developed by :