Sunday, 21 July, 2019 খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




কে হচ্ছেন শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান?

কাজল সরকার, হবিগঞ্জ: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামীকাল ১৮ জুন অনুষ্ঠিত হবে নব গঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। অধির আগ্রহে ভোটাররা বসে আছেন নিজেদের স্বপ্নের উপজেলার কান্ডারিদের নির্বাচিত করতে ভোট প্রয়োগের মাধ্যমে।

দেশের ৪৯২তম এবং সর্বশেষ প্রতিষ্ঠা পাওয়া উপজেলা হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ। তবে ওলিপুর শিল্প এলাকাকে ঘিরে গাজীপুরের পরেই এর গুরুত্ব বিবেচনা করা হয় স্থানীয়ভাবে।



কে হচ্ছেন দেশের সর্বশেষ উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান, এনিয়ে আলোচনা-সমালোচনার শেষ ছিলো না। প্রথমবার নির্বাচিত চেয়ারম্যানের কর্মকান্ডের উপরই নির্ভর করবে নতুন এ উপজেলার উন্নয়ন আর ভবিষ্যত অগ্রগতি। এমনটাই মনে করছেন, সাধারণ ভোটার এবং স্থানীয় সচেতন মহল। তাই সবদিক থেকে যোগ্য প্রার্থীকে দেখে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানে নির্বাচিত করতে চান তারা।



নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রশীদ তালুকদার ইকবাল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা নূরপুর ইউনিয়নের পাঁচবারের চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল (আনারস মার্কা) ও স্বতন্ত্র প্রার্থী (আ.লীগ বিদ্রোহী) সাবেক ইউপি চেয়ারম্যান আলী আহমেদ খান (ঘোড়া)।



ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন করে মোট ১০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তাঁরা হলেন- খন্দকার শফিক সরদার (তালা), গাজিউর রহমান এমরান (মাইক), সৈয়দ তানভীর আহমেদ জুয়েল (চশমা), আব্দুল মতিন মাস্টার (বই), বদরুল আলম দীপন (টিউবওয়েল), সাবেরা সুলতানা হ্যাপি (কলস), মমতাজ বেগম ডলি (প্রজাপতি), মুক্তা বেগম (পদ্ম ফুল), রুবিনা আক্তার (ফুটবল) ও পারভীন আক্তার (হাঁস)।

ইতোমধ্যে রবিবার (১৬ জুন) রাত ১২টার পর সব ধরণের প্রচার প্রচারণার সমাপ্তি ঘটেছে। প্রার্থী-সমর্থকদের মধ্যে এখন শুধু উৎকণ্ঠা। তবে ভোটারদের মধ্যে উৎসবের আমেজ। বহু কাঙ্খিত উপজেলার প্রথম কান্ডারি নির্বাচিত করতে ভোটাররা অপেক্ষা করছেন ভোট প্রযোগ করার।



অপরদিকে, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। আজ সরঞ্জাম পাঠানো হচ্ছে ভোট কেন্দ্রগুলোতে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন জানান- নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার (১৭ জুন) কেন্দ্রগুলোতে সব ধরণের সরঞ্জাম পাঠানো হচ্ছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সোমবার রাত থেকেই কেন্দ্রে নিরাপত্তার দায়িত্ব পালন করবে।



প্রসঙ্গত, তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ৬শ’৬৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৬শ’ ২১ এবং নারী ভোটার ২৩ হাজার ৪৫ জন। ১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। -সিলেটভিউ






























 





সর্বশেষ সংবাদ

Developed by :