Thursday, 18 July, 2019 খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে চায়ের হোটেলে চলছে জুয়া!

মো. জয়নুল ইসলাম: বিয়ানীবাজার উপজেলার বেশীরভাগ গ্রামের চায়ের হোটেলগুলো পরিণত হয়েছে মিনি জুয়ার আড্ডায়। সন্ধ্যা হতে গভীর রাত অবধি এসব হোটেলে নগদ টাকা অথবা খাবার বাজি ধরে লুডু, ক্যারাম ও গাফলা খেলা চলছে।

গত কয়েকমাসে দু’দিনটি অভিযান চালিয়ে পুলিশ কয়েকজনকে আটক করে। তবে প্রয়োজনের তুলনায় এ অভিযান অপ্রতুল।


জানা যায়, প্রশাসনের অনুমতি ছাড়া এসব হোটেলে খেলার ব্যবস্থা করা হয়েছে। আইনানুযাী তা সম্পূর্ণ অবৈধ। খেলায় হেরে গিয়ে অনেক সময় ছোট মারামারি থেকে বড় ধরণের ঝগড়াঝাটি হয় প্রায় সময়। সকল খেলায় চারজন মিলে খেললেও হেরে গেলে বিল (বাজির টাকা) দিতে হয় দুই জনকে।

উপজেলার বিভিন্ন চায়ের হোটেল ঘুরে দেখা গেছে, কিশোর থেকে শুরু করে বৃদ্ধ ব্যক্তিও এসব খেলায় জড়িত। দোকানদারগণ বেশি বিক্রির আশায় প্রশাসনের অনুমতি না নিয়ে বসিয়েছেন এসব মিনি জুয়ার আড্ডা। প্রবাসী অধ্যুষিত এ উপজেলার বেশিরভাগ পরিবারের অভিভাবক প্রবাসে থাকায় কিশোর বয়সী স্কুল পড়ুয়া অনেক ছাত্র এসব খেলায় নিয়মিত মত্ত থাকতে দেখা গেছে।


কয়েকজন অভিভাবকের সাথে কথা বলে জানা গেছে, এসব হোটেলে টিভি চলে কড়া শব্দে। ফলে অনেক সময় মসজিদে আযান ও স্কুলে যাওয়ার সময় ছাত্রছাত্রীদের শুনতে হয় কুরুচিপূর্ণ গান। অচিরেই এসব হোটেলগুলো থেকে জুয়া খেলা বন্ধ করা জরুরি।

সচেতন মহল, প্রশাসনকে এ ব্যাপারে কঠোর প্রদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছেন।




























 





সর্বশেষ সংবাদ

Developed by :