Friday, 6 December, 2019 খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




জেলা প্রশাসকের সাথে ইউএনও’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

বিয়ানীবাজার: সিলেটের জেলা প্রশাসক’র সাথে ২০১৯-২০ অর্থবছরের জন্য বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে।

রবিবার (১৬ জুন) দুপুরে সিলেট জেলা প্রশাসকের মিলনায়তনে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সাথে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান বার্ষিক এ কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।



বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান চুক্তির বিষয়ে বলেন, মাঠ প্রশাসনে গতিশীলতা আনাই হচ্ছে এ চুক্তির মূল লক্ষ্য। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি জনপ্রশাসনে কর্মমূখী সংস্কৃতিক অধিকতর বিকাশে ব্যাপক ভূমিকা রাখবে যা রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ অর্জনে অগ্রণী ভূমিকা পালন করে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত হতে সাহায্য করবে।



তিনি বলেন, রূপকল্প-২০২১ এর যথাযথ বাস্তবায়নে প্রশাসন দৃঢ়প্রতিজ্ঞ এবং সকল নাগরিকদের জন্য সুশাসন নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ। সরকারি কার্যক্রমে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করা এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে সরকারি কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালু করেছেন বর্তমান সরকার। সরকারের নীতি ও কর্মসূচি যথাযথ বাস্তবায়নের মাধ্যমে কাঙ্খিত লক্ষ্য অর্জন এবং সরকারি কার্যক্রমের দায়বদ্ধতা নিশ্চিত করার জন্য দপ্তর/সংস্থার প্রধানদের সঙ্গে কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়ে আসছে।



বিয়ানীবাবাজার উপজেলার বার্ষিক কর্ম পরিবকল্পনায় কথা জানিয়ে তিনি আরো বলেন, ছেলেদের শিক্ষার হার বৃদ্ধি এবং কৃষি ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বৃদ্ধির জন্য উপজেলা প্রসাশন গুরুত্ব দিয়ে কাজ করবে।







 




























 

Developed by :