Sunday, 13 October, 2019 খ্রীষ্টাব্দ | ২৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




শেখ হাসিনার নির্বাচিত উক্তি নিয়ে দুই বই

ঢাকা: বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উক্তি নিয়ে দুটি বই প্রকাশিত হয়েছে। প্রখ্যাত প্রকাশনা প্রতিষ্ঠান পাঠক সমাবেশ বই দুটি বের করেছে।

প্রধানমন্ত্রীর একান্ত সচিব (পিএস)-১ তোফাজ্জল হোসেন মিয়া বই দুটির নাম ‘শেখ হাসিনা: সিলেক্টেড সেইংস’ ও ‘শেখ হাসিনা: নির্বাচিত উক্তি’ নামের বই দুটির সংকলন ও সম্পাদনা করেছেন। খবর বাসসের

ইংরেজি বইটির সম্পাদনায় যুক্ত ছিলেন অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। পাঠক সমাবেশের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল ইসলাম বিজু গতকাল বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর জাতীয় সংসদ কার্যালয়ে বই দুটি শেখ হাসিনার হাতে তুলে দেন।

ইংরেজি বইটিতে ১১৫টি ও বাংলা বইটিতে ১০০টি বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উক্তি অন্তর্ভুক্ত হয়েছে। এর মধ্যে কয়েকটি বিষয় হলো : বঙ্গবন্ধু, আত্মশক্তি, উন্নয়ন, ক্ষমতায়ন, গণতন্ত্র, তরুণ প্রজন্ম, ত্যাগ, দেশপ্রেম, নারী, ন্যায়নীতি, ন্যায়বিচার, পাবলিক সার্ভেন্ট, বৈশ্বিক সহযোগিতা, ভবিষ্যৎ প্রজন্ম, রাজনীতি, শান্তি, সুশাসন ও স্বনির্ভরতা। পাঠক সমাবেশ জানায়, শেখ হাসিনার প্রতিটি কথা, বক্তব্য, মতামত, আদেশ, উপদেশ, চিন্তাভাবনা অতি মূল্যবান। তাই এগুলো সংগ্রহ করে বই আকারে সংরক্ষণ করা নৈতিক দায়িত্ব বলে মনে করেছেন তারা।

১১ ব্যক্তি ও সংগঠনকে প্রধানমন্ত্রীর অনুদান : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ ব্যক্তি ও একটি সংগঠনকে মোট তিন কোটি পাঁচ লাখ টাকা অনুদান প্রদান করেছেন। প্রধানমন্ত্রী গতকাল সন্ধ্যায় তার জাতীয় সংসদ ভবন কার্যালয়ে চেক হস্তান্তর করেন।

শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত বিংহামটন ইউনিভার্সিটির ভিজিটিং ডমেস্টিক স্কলার তৌহিদ রেজা নূরকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর গবেষণা চালানোর জন্য এক কোটি টাকা অনুদান দেন। প্রধানমন্ত্রী ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতিকে এক কোটি টাকা আর্থিক সহায়তা দেন। এ ছাড়া তিনি চলচ্চিত্র অভিনেতা আলমগীর হোসেন জ্যাকি ও জামিলুর রহমানকে ১০ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেন।

 





সর্বশেষ সংবাদ

Developed by :