Thursday, 18 July, 2019 খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




লিবিয়া থেকে ইতালী পাঠানোর মূল সিন্ডিকেটের দালাল গ্রেফতার

বরিশাল:  লিবিয়া থেকে ইউরোপে মানবপাচারকারী চক্রের অন্যতম সদস্য মো. রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। গত ১০ মে ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে ৩৭ জন বাংলাদেশি নিখোঁজের ঘটনায় রফিকুল ইসলাম জড়িত বলে জানিয়েছে র‌্যাব।

শনিবার বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান র‌্যাব-৮ উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম। এর আগে গত শুক্রবার রাত সাড়ে ১০টায় গাজীপুর জেলার রাজাবাড়ী বাজার থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৮।

মেজর খান সজিবুল ইসলাম জানান, গ্রেফতারকৃত রফিকুল ইসলাম (৩২) দিনাজপুর জেলার কাহারোল থানার কুশোট গ্রামের মো. জসিম উদ্দিনের ছেলে। তিনি ২০০৭ থেকে ২০১৭ সাল পর্যন্ত সিঙ্গাপুরে ছিলেন। দেশে ফিরে গাজীপুরের রাজাবাড়ী বাজারে গ্রামীন টেলিকমের ব্যবসার আড়ালে অবৈধভাবে বিদেশে পাঠানোর নামে দালাল চক্রের একজন হয়ে কাজ করে আসছিলেন।
বর্তমানে লিবিয়া প্রবাসী জনৈক মো. হাকিমের সাথে এ বিষয়ে রফিকুল ইসলামের অবৈধ লেনদেনের সম্পর্ক রয়েছে। দুই-তিনটি ব্যাংক ও বিকাশ একাউন্টের মাধ্যমে দেশের বিভিন্ন স্থান থেকে টাকা সংগ্রহ করতো রফিকুল। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিকুল এই তথ্য স্বীকার করেছে।

র‌্যাব আরও জানায়, শরীয়তপুরের নড়িয়ার নলতা গ্রামের মো. রাজিব গত ১২ ফেব্রুয়ারী অগ্রনী ব্যাংকের মাধ্যমে রফিকুল ইসলামকে ১ লাখ ৭০ হাজার টাকা পাঠিয়েছিল। গত ১০ মে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ওই রাজিব নিহত হয়।

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় অন্তরালে জড়িতদের মধ্যে এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন র‌্যাব-৮ উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম।

 





সর্বশেষ সংবাদ

Developed by :