Thursday, 2 December, 2021 খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




“ভারতের ১৭ তম লোকসভা নির্বাচনে এগিয়ে সানি লিওন”

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ১৭ তম লোকসভা নির্বাচনে ম্যাজিক ফিগারও টপকে গেল বিজেপি। ৫৪২টি আসনের মধ্যে ৩৪৮টি আসনেই এগিয়ে আছে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। অপরদিকে, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ এগিয়ে আছে ৮৮টি এবং অন্যান্য বিরোধী দল এগিয়ে ১০৬ আসনে। এই রিপোর্ট লিখা পর্যন্ত ভারতীয় আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী।

ভারতে কোনো দলকে সরকার গঠন করতে হলে ২৭২টি আসনে জয়ী হতে হয়। বেসরকারি ফলাফলে ইতোমধ্যেই এই ম্যাজিক ফিগার পার করে ফেলেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এককভাবে পেয়ে ২৮৩ আসন। এখন শুধু আনুষ্ঠানিক ফল ঘোষণার অপেক্ষা।

সব কেন্দ্রের ভোট গণনা শেষে আজ বৃহস্পতিবার (২৩ মে) ফলাফল ঘোষণা করা হবে।

তবে ভারতের লোকসভা নির্বাচনে অবাক কাণ্ড ঘটেছে। তা হলো- ভারতের লোকসভা ভোটের লড়াইয়ে নামে নি তিনি। কিন্তু লোকসভা ভোটের ফল গণনার সময় সাবেক পর্নস্টার ও বলিউড অভিনেত্রী সানি লিওন হয়ে গেলেন পাঞ্জাবের গুরদাসপুর আসনের ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী।

এখানেই শেষ নয়, রীতিমতো প্রতিপক্ষকে ঘায়েল করে ভোটের লড়াইয়ে এগিয়ে রয়েছেন তিনি! অবাক হওয়ার মতো হলেও এ ঘটনাটি সত্য। ফলাফল আপডেট জানানোর সময় এমন ঘটনা ঘটেছে। আর সানি লিওনকে এভাবে হঠাৎ করে সামনে নিয়ে আসেন ভারতে রিপাবলিক টিভির জনপ্রিয় উপস্থাপক অর্ণব গোস্বামী। খবর টাইমস অব ইন্ডিয়া।

এদিন লাইভ টিভিতে ভোটের ফল গণনার খবর বলতে গিয়ে তিনি বলে ফেলেন, ‘ওদিকে পাঞ্জাবের গুরদাসপুর আসনে এগিয়ে আছেন সানি লিওন– না, না, সরি– সানি দেওল!’

অর্ণব গোস্বামীর মুখ ফসকে বেরিয়ে যাওয়া একটি ভুল বাক্যের জেরে এখন সানি দেওলের চেয়েও হঠাৎ বেশি আলোচনা হচ্ছে বলিউড তারকা সানি লিওনকে ঘিরে। ইতোমধ্যে সেই ভিডিওটি ভাইরাল হয়ে পড়েছে।

বিজেপির প্রার্থী হয়ে এবার গুরদাসপুর থেকে ভোটে লড়ছেন বলিউড অভিনেতা সানি দেওল। এর আগে ২০১৪ সালে এই আসনটি থেকে জিতেছিলেন আরেক বলিউড তারকা প্রয়াত বিনোদ খান্না।

 




 

Developed by :