Thursday, 20 June, 2019 খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারের কয়েক যুবকের উদ্যোগ

তালিমপুরের হাল্লা জামে মসজিদের পাকাকরণ কাজ শুরু, আপনিও এগিয়ে আসুন (ভিডিও)

হাল্লা জামে মসজিদের পাকার কাজ এগিয়ে চলছে

বিয়ানীবাজারবার্তা২৪.কম:   বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের হাল্লাগ্রামের সুবিধাবঞ্চিত এলাকার একটি কাচাপাকা জামে মসজিদকে পাকা মসজিদে রূপ দিতে কাজ শুরু করেছেন বিয়ানীবাজার উপজেলার  আওয়ামী পরিবারের কয়েকজন যুবক।

মসজিদ নির্মাণে এ পর্যন্ত দু’লক্ষাধিক টাকা প্রদান করা হয়েছে।

জানা যায়, প্রবাসী শুভাকাঙ্খি, বন্ধু-বান্ধব, স্বজন ও পরিবার-পরিজনদের কাছ থেকে সাহায্য নিয়ে তারা হাকালুকিপাড়ের উত্তর হাল্লা জামে মসজিদটি নির্মাণের উদ্যোগ নেন। গত ৩০শে মার্চ মসজিদটির নির্মাণ কাজ শুরু হয়।

এদিকে গত মঙ্গলবার মসজিদের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনে যান বিয়ানীবাজার উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শাহাজানুল ইসলাম লায়েক, যুবলীগ নেতা বেলায়েত হোসেন, সাইদুজ্জামান টিপু, পারবেজ আহমেদ, রুহুল আলম ও লুৎফুর রহমান।

এসময় তারা স্থানীয় এলাকার বিশিষ্টজন ও যুবকদের সাথে মসজিদটির নির্মান কাজের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং মসজিদের নির্মানকাজের দায়িত্বে থাকা এলাকাবাসীর হাতে অনুদানের আরেকটি কিস্তি হস্তান্তর করেন।

মসজিদের নির্মাণ কাজের অনুদানের দ্বিতীয় কিস্তির টাকা  হস্তান্তর

মসজিদ নির্মাণ কাজের হাত দেয়ার প্রেরণা পেয়েছেন এলাকার মানুষের কাছ থেকে বলে জানান শাহজাহানুল ইসলাম লায়েক। তিনি বলেন, প্রতিবারের ন্যায় গত রমজানেও আমরা বন্ধুরা মিলে বিভিন্ন এলাকার জামে মসজিদে নামাজ আদায় করতে যেতাম। একেকদিন একেক এলাকায় যোহর ও আছরের নামাজ আদায় করে নিজ বাড়িতে এসে ইফতার করতাম। তেমনি হাকালুকি পাড়ের উত্তর হাল্লা জামে মসজিদে একদিন নামাজ আদায় করি। এলাকার ধর্মপ্রাণ মানুষের উপস্থিতি দেখে আমরা আবেগাপ্লুত হয়ে পড়ি এবং তাদের আন্তরিকতায় মুগ্ধ হয়ে মসজিদের বর্তমান অবস্থা আরো উন্নত করতে আমরা উদ্যোগ নেই। সেটি আমাদের কাছের মানুষদেরকে অনুপ্রাণিত করেছে এবং আমরা প্রচুর সহযোগিতা পাচ্ছি।

তিনি আরোও বলেন, শুরুর দিকে বন্ধু পারভেজ আহমেদের ছোট বোন (যুক্তরাজ্য প্রবাসি) মসজিদ নির্মাণের জন্য আমাদের ৮৭, ৫০০ টাকা দিয়েছেন। এছাড়া পরিচিত আরো অনেকেই ছোট-বড় অনুদান প্রদান করেছেন। তাদের সকলের সহযোগিতা এবং হাল্লা গ্রামের স্থানীয় বাসিন্দাদের সংগ্রহ করা টাকা দিয়েই মসজিদটির নির্মাণকাজ চলছে। গ্রামবাসীদের শত দরিদ্রতার মধ্যেও নিজের সামর্থ অনুযায়ী এগিয়ে এসেছেন।

তিনি মসজিদের নির্মানকাজ সম্পূর্ণ করতে বিত্তবানদের সহযোগিতা কামনা করে বলেন, আমাদের অনেক স্বজন ও প্রিয়জন যারা প্রবাসের অবস্থান করছেন কিংবা দেশে রয়েছেন সকলের সামর্থ অনুযায়ী সহযোগিতা চাই। আশা করি সবার সহযোগিতায় শিগগিরই মসজিদ নির্মাণ কাজ সম্পূর্ণভাবে শেষ হবে।

ক্লিক করে দেখুন

বিয়ানীবাজারবার্তা২৪.কম’র সৌজন্যে উত্তর হাল্লা জামে মসজিদের বর্তমান অবস্থা   

বিয়ানীবাজারের কয়েক যুবকের অনুদানে নির্মিত হচ্ছে বড়লেখার হাকলুকি হাওরের হাল্লা গ্রামে মসজিদ…

Posted by Beanibazarbarta24.com on Tuesday, May 21, 2019

 

Developed by :