Monday, 23 September, 2019 খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




গোলাপগঞ্জে পোড়া তেলে ইফতার সামগ্রী, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

 

গোলাপগঞ্জ: গোলাপগঞ্জে ভোক্তাধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযানে বিভিন্ন অনিয়মের অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ১১হাজার টাকা জরিমানা করা হয়েছে। উচ্চ আদালতে নিষিদ্ধ ঘোষিত বিভিন্ন কোম্পানির ৫২টি পণ্য বাজারে বিক্রি হচ্ছে কিনা সেটা জানতে গোলাপগঞ্জ বাজারে বুধবার (২২ মে) দুপুর সাড়ে ৩টা থেকে প্রায় ঘন্টাব্যাপী এ অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম।

জানা যায়, গোলাপগঞ্জ বাজারে পোড়া তেলে ইফতারী তৈরীর সময় মিতা রেস্টুরেন্টকে ৮ হাজার টাকা ও রাজমহল ব্রান্ডের উৎপাদন ও মেয়াদোত্তীর্নের তারিখ বিহীন বিস্কুট রাখার দায়ে বিমল স্টোরকে ৩হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানে সহযোগীতা করে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ ও ক্যাব সিলেট।

ভোক্তাধিকার সংরক্ষন অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম জানান, ‘মূলত অভিযানটি পরিচালিত হয়েছে সম্প্রতি উচ্চ আদালতে নিষিদ্ধ ঘোষীত বিভিন্ন কোম্পানীর ৫২টি পণ্য বাজারে বিক্রী হচ্ছে কিনা সেটা তদারকি করার জন্য।’

তিনি আরো জানান ইতিমধ্যে বাজার থেকে কোম্পানী গুলো তাদের পণ্য তুলে নিয়েছে। মোটামোটি ব্যবসায়ীরা সচেতন থাকায় কেউই নিষিদ্ধ পন্য রাখেননি। গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির কোষাধ্যক্ষ মাহবুবুর রহমান চৌধুরী জানান, ব্যবসায়ীদের নিষিদ্ধ ও মেয়াদোত্তীর্ন পন্য বিক্রী না করতে রমজানের শুরুতেই আমরা মাইকিং করে ব্যবসায়ীদের সতর্ক করেছি।

 





Developed by :