Tuesday, 18 June, 2019 খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |




তিন বছর পর সচল হলো ওসমানী হাসপাতালের এমআরআই ও সিটিস্ক্যান মেশিন

সিলেট: তিন বছর বন্ধ থাকার পর অবশেষে চালু হলো সিলেট বিভাগের সর্ববৃহৎ চিকিৎসাকেন্দ্র এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এমআরআই ও সিটিস্ক্যান মেশিন।

শনিবার সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন হাসপাতালের নতুন এমআরআই ও সিটি স্ক্যান মেশিনের উদ্বোধন করেন। এসময় হাসপাতালের আনসার ক্যাম্পেরও উদ্বোধন করেন তিনি।

ওসমানী হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগে রোগ নির্ণয়ের এমআরআই (ম্যাগনেটিক রিসোন্যান্স ইমেজিং) ও সিটিস্ক্যান মেশিন প্রায় তিন বছর ধরে বিকল অবস্থায় ছিলো। ২০১৬ সালের জুনের দিকে নষ্ট হয়ে পড়ে মেশিন টুটি। ফলে বিপাকে পড়তে হয়েছে এই হাসপাতালে রোগনির্ণয়ে আসা রোগীদের। উচ্চমূল্যে বাইরের বেসরকারি রোগনির্নয় কেন্দ্র থেকে এসব পরীক্ষা করাতে হতো তাদের। নতুন এমআরআই ও সিটিস্ট্যান মেশিন চালু করায় রোগীদের এই দুর্ভোগ দূর হবে বলে মনে করছেন সংশ্লিস্টরা।

শনিবার সকালে মেশিন দুটির উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের চাপ কমাতে সিলেটে ২৫০ শয্যা বিশিষ্ট আরো একটি হাসপাতাল নির্মানের কাজ শুরু হয়েছে।

মোমেন বলেন, ওসমানী হাসপাতাল ৯০০ শয্যার, কিন্তু এ হাসপাতালে সবসময় রোগী ভর্তি থাকেন ২ হাজার ৪০০ জন। এছাড়া রয়েছে ডাক্তার ও নার্স সংকট। ফলে অনেকসময় কাঙ্খিত সেবা পাওয়া যায় না।

তিনি বলেন, সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় প্রাচীন ভবন আবু সিনা ছাত্রাবাসের জায়গায় নির্মানাধীন সিলেট জেলা হাসপাতালের নির্মাণ কাজ শেষে হলে ওসমানীতে রোগীর চাপ কিছুটা কমবে।

 





Developed by :