Tuesday, 21 May, 2019 খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার উপজেলা পরিষদ

রোকশানা বেগম লিমা প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজার উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত হয়েছেন মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা।

পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী গত দু’দিনে সমঝোতা না হওয়ায় বৃহস্পতিবার (আজ) বিকেলে উপজেলা পরিষদ কনফারেন্স হলে ভোটাভুটি অনুষ্ঠিত হয়।

প্রাপ্ত তথ্যমতে, পরিষদের নির্বাচিত ১৮জন সদস্য প্যানেল চেয়ারম্যান-১ পদে ভোট প্রদান করেন। এতে রোকশানা বেগম লিমা ১০ এবং ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন পেয়েছেন ৮ ভোট।

বিয়ানীবাজার উপজেলা পরিষদের মুখ্য নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান বিয়ানীবাজারবার্তা২৪.কম’কে জানান, দু’ভাইস চেয়ারম্যানের মধ্যে সমঝোতা না হওয়ায় ভোট হয়েছে। এতে রোকশানা বেগম লিমা প্যানেল চেয়ারম্যান-১ এবং মোহাম্মদ জামাল হোসেন প্যানেল চেয়ারম্যান-২ নির্বাচিত হয়েছেন।

তিনি আরো জানান, পরিষদের প্রত্যেক সদস্য ভোটাধিকার প্রয়োগ করেছেন।

উল্লেখ্য, গত ১৮ মার্চ অনুষ্ঠিত বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়লাভ করেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল কাশেম পল্লব। তিনি হেলিকপ্টার প্রতীকে ৮৯টি কেন্দ্রে ৩২,৮৫৭ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের আতাউর রহমান খান পান ১৪,৭৪১ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে খছরু-জামালের হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজয়ী হন জামাল। উপজেলার ৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৮,০৫৮ ভোট পেয়ে বিজয়ী হন তালা প্রতীকের জামাল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি চশমা প্রতীকের খছরুল হক খছরু পান ২৭,১৬০ ভোট।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন ফুটবল প্রতীকের রোকশানা বেগম লিমা। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন হাঁস প্রতীকের হাসিনা আক্তার, তিনি পান ১৮,৭৬৫ ভোট।

পরবর্তিতে গত ১৭ এপ্রিল বিকাল ৩টায় সিলেটের দক্ষিন সুরমার আলমপুরস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা শপথ গ্রহণ করেন। এসময় তাদেরকে শপথ পাঠ করান বিভাগীয় কমিশনার মো. মেজবাহ উদ্দিন চৌধুরী।

 





Developed by :