Monday, 22 July, 2019 খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে ভেজাল বিরোধী অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ২৪ হাজার জরিমানা

বিয়ানীবাজার: ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিয়ানীবাজার পৌরশহরের নিম্নমানের পণ্য, মূল্য তালিকা না থাকা, অপরিচ্ছন্ন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় চার পাইকারি ও খুচরা ভুষিমাল ও নিত্যপণ্য বিক্রেতা প্রতিষ্ঠানসহ একটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮, ৪৩ ও ৫১ ধারা লংঘনের অপরাধে এই জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার (১৪ মে) দুপুর দেড়টায় পৌরশহরে এ অভিযান পরিচালিত হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম এ অভিযান (বাজার তদারকি) পরিচালনা করেন।

মোঃ জাহাঙ্গীর আলম জানান,পৌরশহরের মধ্যবাজারের কুসুমবাগ হোটেলকে খোলা ও পুড়া তেল সংরক্ষনের অপরাধে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পৌরশহরের মধ্যবাজারের রহমান ট্রেডার্সকে মেয়াদোর্ত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ৬ হাজার টাকা, পৌর কিচেন মার্কেট গলির আলতাফ এন্ড ব্রাদার্সকে মোড়কহীন পণয় বিক্রি ও পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় ৫ হাজার টাকা, মফসসিল মার্কেটের এম এম আলী ষ্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ১ হাজার টাকা এবং জয় দূর্গা ষ্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ অভিযানের (বাজার তদারকি) কাজে বিয়ানীবাজার থানা পুলিশের একটি দল সার্বিক সহযোগিতা করেন।

 

Developed by :