Tuesday, 25 June, 2019 খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |




ডাক্তার কিংবা অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে তিন সন্তান প্রসব

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট বোয়ালীদহ গ্রামে অস্ত্রোপচার ছাড়াই ২ ছেলে ও এক মেয়ে সন্তান প্রসব করেছেন সুমি বেগম নামে গৃহবধূ। এই ঘটনায় এলাকার মানুষের মাঝে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

শনিবার সাকালে গাইবান্ধার সাদুল্যাপুরের ধাপেরহাটে বোয়ালীদহ গ্রামে নিজবাড়িতে নরমাল ডেলিভারির মাধ্যমে এই তিন সন্তান প্রসবের ঘটনা ঘটে। বর্তমানে মা ও নবজাতকরা সুস্থ আছেন।

এলাকাবাসী জানান, সাদুল্লাপুর উপজেলার বোয়ালীদহ গ্রামের সামাদ মিয়ার মেয়ে সুমি বেগমের সঙ্গে পর্শ্ববর্তী গঙ্গানারায়ণপুর গ্রামের রাজমিস্ত্রী নূর নবীর বিয়ে হয়। সংসারে অভাবের তাড়নায় নূর বর্তমানে ঢাকায় রাজমিস্ত্রির কাজ করছেন। সংসারে যখন নেই একটু প্রশান্তির ছোঁয়া ঠিক সেই সময় বিনা অস্ত্রোপচারে ঘরে এলো ফুটফুটে তিন সন্তান। তার মধ্যে ২ জন ছেলে ও ১ জন মেয়ে। তবে শনিবার দুপুর পর্যন্ত কোনো স্বাস্থ্যকর্মী নবজাতকদের খোঁজ খবর নিতে আসেননি বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

সাদুল্যাপুর উপজেলার বোয়ালীদহ ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম নওশা মন্ডল জানান, একটি টিনের ঘরে প্রখর রোদের তাপে তিন সন্তান নিয়ে অনেক কষ্ট করার খবর পেয়ে অর্থিক সহযোগিতাসহ ফ্যানের ব্যাবস্থা করা হয়েছে। এছাড়াও এই নবজাতকদের মা সুমির জন্য মহিলা অধিদফতরের আওয়ায় পুষ্টি ও প্রসূতিকালীন ভাতার ব্যবস্থা করা হবে।

 

Developed by :